ইছামতি নদীতে মিলল বিএসএফ সদস্যের মরদেহ

সাতক্ষীরা সদরের দক্ষিণ হাড়দ্দহ সীমান্তের ইছামতি নদী থেকে রিয়াজুল ইসলাম (৩০) নামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) সকালে তার মরদেহ পাওয়া যায়।

এর আগে, বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে ঝড়ের কবলে পড়ে সীমান্তের ওই নদীতে টহলরত ভারতীয় একটি ট্রলার ডুবে তার মৃত্যু হয়।

সাতক্ষীরা ১৭ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সানবির হাসান মজুমদার বলেন, ঝড়ের কবলে পড়ে বিএসএফের টহল বোট ডুবে যায়। বোটে একজন মাঝি ও দুজন বিএসএফ সদস্য ছিলেন। রাতেই মাঝি আর একজন বিএসএফ সদস্যকে উদ্ধার করা হয়। পরে আজ সকালে সীমান্তের ভারতীয় পাশের চরে অন্য বিএসএফ সদস্যের মরদেহ পাওয়া যায়।

১৭ বিজিবির শাখরা টাউন শ্রীপুর কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবর রহমান জানান, রাতে আকস্মিক ঝড় ও প্রচুর বৃষ্টিপাত হয়। ওই সময় নদীতে বিএসএফের ট্রলার অবস্থান করছিল। ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। এতে একজন সৈনিক নিখোঁজ ছিলেন। নদীতে তখন জোয়ার ছিল। সকালে ভাটার সময় নিখোঁজ ট্রলার ও বিএসএফ সৈনিকের মরদেহ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ হাড়দ্দহ বালুরচরে পড়ে থাকতে দেখা যায়। তখন বিএসএফ উদ্ধার অভিযান পরিচালনা করে মরদেহটি নিয়ে যায়। নিহত বিএসএফ সদস্যের কাছে থাকা অস্ত্র উদ্ধার হলেও ওয়্যারলেস পাওয়া যায়নি।

এআর-০৩/২৩/০২ (আঞ্চলিক ডেস্ক)