দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: মির্জা ফখরুল

কূটনীতিকদের সম্মানে ইফতার ও দোয়া কর্মসূচি পালন করেছে বিএনপি।

রোববার (২৪ মার্চ) রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে এই কর্মসূচি পালন করা হয়। এতে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনের কর্মকর্তারা অংশ নেন।

এদিন গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের পর প্রথম দলীয় কোনো প্রকাশ্য কর্মসূচিতে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ইফতারপূর্ব বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ গভীর অর্থনৈতিক এবং রাজনৈতিক সংকটে রয়েছে। এমন অবস্থায় গত ৭ জানুয়ারি দেশে এক তরফা নির্বাচন হয়েছে। যেখানে বিরোধী দলগুলো অংশ নেয়নি।

এই সরকারের পদত্যাগ ও নতুন নির্বাচনের দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে বিএনপি।

চলমান সংকট নিরসনে গণতান্ত্রিক বিশ্বকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি। পাশাপাশি ফিলিস্তিনে গণহত্যা বন্ধে ভূমিকা রাখতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান বিএনপির এই শীর্ষ নেতা।

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, অস্ট্রিলিয়ার রাষ্ট্রদূত ছাড়াও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন- জার্মানি, অস্ট্রেলিয়া, চীন, ভারত, পাকিস্তান, নরওয়ে, সুইডেন, নেপালসহ বিভিন্ন দেশের কূটনীতিকরা। জাতিসংঘের বিভিন্ন সংস্থা, ইউরোপীয় ইউনিয়নের কূটনীতিকরাও ছিলেন এই অনুষ্ঠানে।

এসময় আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, জয়নাল আবেদীন, মীর নাসির, বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী প্রমুখ।

এআর-০৪/২৪/০৩ (জাতীয় ডেস্ক)