স্বপ্নের মেট্রোর যাত্রা শুরু, প্রথম যাত্রী প্রধানমন্ত্রী

তীব্র যানজটের শহর ঢাকায় আনুষ্ঠানিকভাবে যাত্রী পরিবহন শুরু করেছে বহুল আকাঙ্ক্ষিত স্বপ্নের মেট্রোরেল।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুর ১টা ৫২ মিনিটে প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে যাত্রী নিয়ে দিয়াবাড়ি (উত্তরা) স্টেশন থেকে আগারগাঁওয়ের উদ্দেশে যাত্রা শুরু করে মেট্রোরেল।

এর আগে বেলা ১১টা ৫ মিনিটে উত্তরা ১৫ নম্বর সেক্টরের সি-১ ব্লকের খেলার মাঠে ফলক উন্মোচন করে মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

প্রথম যাত্রায় মেট্রোরেলের যাত্রী ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা। উত্তরা থেকে রওনা হওয়ার মাত্র ১৮ মিনিট সময়ে ট্রেনটি বেলা ২টা ১০ মিনিটে আগারগাঁও স্টেশনে পৌঁছায়।

প্রথম যাত্রায় প্রধানমন্ত্রীর সঙ্গে যাত্রী হিসেবে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ মন্ত্রিসভার সদস্য ও আমন্ত্রিত অতিথিরা। আর প্রথম যাত্রায় ট্রেনটি চালান মরিয়ম আফিজা।

মুক্তিযোদ্ধা, প্রাথমিক শিক্ষাথী, নৃগোষ্ঠী, কূটনীতিক, মন্ত্রীসহ ২০০ জন প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন।

বৃহস্পতিবার সকাল আটটা থেকে সাধারণ যাত্রীরা মেট্রোরেলে চড়তে পারবেন।

দিয়াবাড়ি থেকে আগারগাঁও ভ্রমণ পথে প্রধানমন্ত্রী ট্রেনের সহযাত্রীদের সঙ্গে কুশল বিনিময় করেন। মেট্রোতে ভ্রমণ শেষে আগারগাঁও স্টেশনে নামেন সরকারপ্রধান।

এর আগে প্রথম যাত্রী হিসেবে দিয়াবাড়ি স্টেশনে নিজের হাতে টিকিট কেটে মেট্রোরেলে ওঠেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় শেখ রেহানাও মেট্রোরেলের টিকিট কাটেন। ট্রেনে ওঠার আগে প্রধানমন্ত্রী গার্ডের ভূমিকায় অবতীর্ণ হয়ে সবুজ পতাকা দুলিয়ে মেট্রোরেলের যাত্রা শুরুর সংকেত দেন।

এআর-০১/২৮/১২ (ন্যাশনাল ডেস্ক)