পদ্মা সেতুর পর বাঙালির আরেক সাফল্য মেট্রোরেল: প্রধানমন্ত্রী

পদ্মা সেতুর পর বাঙালির আরেক সাফল্য মেট্রোরেল বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আজকে আরেকটি নতুন অহংকারের পালক জনগণের মাথার মুকুটে সংযোজন করলাম।

বুধবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় উত্তরার ১৫ নং সেক্টরের খেলার মাঠে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে সকাল ১১টা ৪ মিনিটে প্রধানমন্ত্রী মেট্রোরেলের নাম ফলক উন্মোচন করেন।

শেখ হাসিনা বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করে বাংলাদেশ এবং বাঙালি জাতি সারা বিশ্বে মর্যাদা পেয়েছে। আজকে আরেকটি নতুন অহংকারের পালক জনগণের মাথার মুকুটে সংযোজন করলাম।

বক্তব্যের শুরুতে দেশবাসীকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। তিনি বলেন, নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আপনাদের সেবা করার সুযোগ দিয়েছিলেন। সে জন্য সবাইকে আমি ধন্যবাদ জানাচ্ছি।

সরকার প্রধান বলেন, মেট্রোরেলের উদ্বোধনের সঙ্গে সঙ্গে প্রযুক্তিগত দিক থেকে বাংলাদেশ ৪টি মাইল ফলক স্পর্শ করল। এক মেট্রোরেল নিজেই একটি মাইল ফলক। দুই এই প্রথম বাংলাদেশ বৈদ্যুতিক ট্রেনের যুগে প্রবেশ করল, তিন মেট্রোরেল দূর নিয়ন্ত্রিত পদ্ধতি পরিচালিত হবে এবং বাংলাদেশ দ্রুত গতিসম্পন্ন ট্রেনের যুগে পদার্পণ করল।

প্রধানমন্ত্রী মেট্রোরেল ব্যবহারকারীদের পরিষ্কার-পরিচ্ছন্ন ও নিয়ম মেনে ব্যবহার করার আহ্বান জানান। অনেক টাকা খরচ করে মেট্রোরেল করা হয়েছে। এই মেট্রোরেল সংরক্ষণ করা সবার দায়িত্ব। যাতে মেট্রোরেলের কোনো কিছু নষ্ট না হয়, সেজন্য তিনি সবাই তা ব্যবহারে যত্নশীল হবেন।

এআর-০৩/২৮/১২ (ন্যাশনাল ডেস্ক)