সহজ ৩টি প্রাকৃতিক উপায়ে চুল থেকে রং দূর করে ফেলুন

সহজ ৩টি প্রাকৃতিক

ফ্যাশন সচেতন নারীরা প্রায়ই চুল রং করে থাকেন। সময়ের সাথে সাথে চুলের রং-এর ট্রেন্ড পরিবর্তন হয়। শখ করে তো চুল রং করলেন। কিন্তু কয়দিন যেতে না যেতেই চুলের এই রং আর ভাল লাগছে না। তখন কী করবেন? চুল তো আর কেটে ফেলতে পারবেন না? তাহলে উপায়? চুলের রং মুছতে যেতে হবে আবার পার্লারে। শুধু কি তাই? এই রং তুলতে খরচ করতে হবে কাঁড়ি কাঁড়ি টাকা। এখন আর কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করতে হবে না। ঘরোয়া কিছু উপায়ে চুল থেকে তুলে ফেলতে পারেন এই রং।

১। বেকিং সোডা

এক টেবিল চামচ বেকিং সোডা, এক টেবিল চামচ শ্যাম্পুর সাথে মিশিয়ে ব্যবহার করুন। চুলের ঘনত্ব অনুযায়ী বেকিং সোডা এবং শ্যাম্পুর পরিমাণ পরিবর্তন হবে। ১:১ অনুপাতে বেকিং সোডা এবং শ্যাম্পু মিশিয়ে নিতে পারেন। এবার এই মিশ্রণটি চুলে লাগিয়ে কয়েক মিনিট অপেক্ষা করুন। তারপর চুল ধুয়ে ফেলুন। এটি দ্রুত চুলের রং তুলতে সাহায্য করবে না। বেকিং সোডা চুলের রং হালকা করে থাকে। চুল থেকে সম্পূর্ণ রং দূর করতে কয়েকবার ব্যবহার করুন।

২। ভিটামিন সি

বেকিং সোডা ব্যবহার করতে না চাইলে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন। এক মুঠো ভিটামিন সি ট্যাবলেট গুঁড়ো করে নিন। ট্যাবলেটের সাথে গরম পানি মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এটি চুলে ভাল করে লাগিয়ে নিন। এক ঘন্টা অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। আপনি চাইলে এই মিশ্রণের সাথে শ্যাম্পু মিশিয়ে নিতে পারেন।

৩। ভিনেগার

সম পরিমাণ ভিনেগার এবং গরম পানি একসাথে মিশিয়ে নিন। এরপর এটি চুলে ব্যবহার করুন। শাওয়ার ক্যাপ দিয়ে মাথা ঢেকে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। যদি রং খুব বেশি হয় তবে পানির পরিমাণর চেয়ে ভিনেগারের পরিমাণ বেশি দেবেন। প্রথম ধোয়ায় আপনি চুলের রং এর পরিবর্তন দেখতে পারবেন।

প্রাকৃতিক উপায়ে চুল থেকে রং দূর করা কিছুটা সময় সাপেক্ষ। একবার ব্যবহারে চুল থেকে রং দূর করা সম্ভব নয়। কয়েকবার এই পদ্ধতিগুলো ব্যবহার করতে হবে।

আরএম-৪০/০৬/০১ (লাইফস্টাইল ডেস্ক)