ব্রণ নিয়ে দুশ্চিন্তা? জেনে নিন দূর করার সহজ উপায়

ব্রণ নিয়ে দুশ্চিন্তা

আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরা হলো-

১. নিজের ত্বককে আরও মসৃণ করার পাশাপাশি আপনি আরও সুন্দর ও ফর্সা হতে চান? গোলাপ পানিতে গোসল করার অভ্যাস করুন। পানিতে নারিকেল তেল মিশ্রিত করলে ভালো ফল পাবেন।

২. আপনার ঘরের প্রত্যেকটি রুম রঙ করাচ্ছেন? কালার এর আইডি বা নম্বরটা লিখে রাখুন। ভবিষ্যতে দরকার হলে বা আপনার পরিচিত কাউকে সাজেস্ট করার ক্ষেত্রে কাজে লাগবে।

৩. প্রচন্ড মাথাব্যাথায় ভুগছেন? আপনার ২ হাত ও ২ পা কুসুম গরম পানিতে কিছুক্ষণ ডুবিয়ে রাখুন। পায়ের পাতার তাপপ্রবাহ মাথায় অতিরিক্ত রক্ত সঞ্চালন কমিয়ে দিবে। তখন মাথা থেকে রক্ত সঞ্চালন পায়ের দিকে হয়। এরপর মাথাব্যাথা আপনা-আপনি কমে যাবে।

৪. ব্রণ নিয়ে দুশ্চিন্তায় আছেন? এ সমস্যা আপনার ব্যবহৃত বালিশের কারণে হতে পারে। আপনি নিয়মিত পরিচ্ছন্ন বালিশ ব্যবহার করলে ব্রণের সমস্যা অনেকটাই সমাধান হবে বলে আশা করতে পারেন।

৫. খাবার হিসেবে আমরা সস ব্যবহার করি। কিন্তু এটি বাদেও পরিষ্কারের কাজে সসের বিশেষ ব্যবহার সম্পর্কে জানেন? তামার পাত্র ও রান্নার প্যান পরিষ্কারের সময় সস ব্যবহার করতে পারেন। এতে করে পাত্রের উজ্জ্বলতা বাড়বে ও ময়লাও দূর হবে।

আরএম-০৩/১৮/০৪ (লাইফস্টাইল ডেস্ক)