ছবি তোলার সময় আপনার যে বিষয়টি অবশ্যই লক্ষ্য রাখা উচিত

ছবি তোলার সময়

আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরা হলো

১. আপনার ঘরে ফুল রাখতে পছন্দ করেন আপনি? কিন্তু ফুলদানিতে রাখা ফুল বেশি দিন টিকে না। যদি আপনি ফুলদানিতে কিছুটা সুগার নিয়মিত ছিটিয়ে দেন তাহলে ফুল বেশি দিন টিকবে বলে আশা করতে পারেন।

২. দেয়াল থেকে আঠাযুক্ত স্টিকার অনেক সময় উঠতে চায় না। এক্ষেত্রে অলিভ ওয়েল ব্যবহার করতে পারেন। অলিভ ওয়েল ব্যবহার করার ১০ মিনিট পর তা রিমুভ করে ফেলুন। স্টিকারটি সহজেই উঠে যাবে।

৩. আপনার থেকে সিনিয়র বা বৃদ্ধ মানুষ যদি আপনার কথা প্রথমে বুঝতে না পারে তাহলে ২য় বার বেশি অতি উচ্চস্বরে বলবেন না। তা না হলে সে ভাববে আপনি তাকে নেতিবাচক ভাবে দেখছেন। আপনার টোনের ফ্রিকোয়েন্সি বাড়িয়ে দিন ও স্পষ্টভাবে বুঝিয়ে বলার চেষ্টা করুন।

৪. সাঁতারের পোশাক কেনার সময় লক্ষ্য রাখবেন যাতে এটি নিতম্বের দিকে টাইট থাকে। কেননা সাঁতারের সময় তা কিছুটা প্রসারিত হবে। এতে আপনি ভালো অনুভব করবেন।

৫. ক্যামেরায় ছবি তোলার সময় খেয়াল রাখবেন যাতে আপনার ন্যাচারাল হাসি প্রকাশ পায়। আপনি জোর করে কোন লুক দেবার চেষ্টা করবেন না। ন্যাচারাল ছবি সব সময় প্রশংসিত হয়।

আরএম-০২/০৭/০৭ (লাইফস্টাইল ডেস্ক)