গলা ও ঘাড়ে মেকআপ করার সহজ উপায়

গলা ও ঘাড়ে

মুখের মেকআপ তো কমপ্লিট! গলা ও ঘাড়? মুখ তো সুন্দর লাগছে, কিন্তু গলা ও ঘাড় যদি সেই কালোই লাগে তাহলে কি ভালো লাগবে। পুরো লুকটাই যাবে বিগড়ে। অনেকেই আবার গলা ও ঘাড়ের সঠিক মেকআপ সম্পর্কে হয়তো জানেন না! তবে জেনে নিন সহজ পাঁচ উপায়-

১. মুখের মেকআপের পর, ভালো করে দেখুন তো কতটা তফাৎ লাগছে আপনার মুখের সঙ্গে গলার। যদি অনেকটা তফাৎ মনে হয় তাহলে তো একটু বেশী মেকআপ লাগবেই। আর অবশ্যই এমন মেকআপ ব্যবহার করবেন, যাতে উভয় স্কিন টোনের সাথেই ম্যাচ করে।

২. গলায় যদি কোনো দাগ থাকে, গলাতেই হালকা করে একটু কন্সিলার লাগিয়ে নিতেই পারেন। এতে লুকটা আরও পারফেক্ট হবে। আর ফাউন্ডেশনটা সুন্দর ভাবে বসবে ও অনেকক্ষণ থাকবে।

৩. এবার ফাউণ্ডেশন লাগানোর পালা। যদি লিকুইড ফাউণ্ডেশন হয় তাহলে, আঙুল দিয়ে সুন্দরভাবে গলার সবদিকে ব্লেণ্ড করে দিন। আর পিঠ ও ঘাড়টা কাউকে দিয়ে দিতে বলুন। এক্ষেত্রে মিনারেল বেস ফাউণ্ডেশন হলে খুব ভালো। এটা একটা সুন্দর রেডিয়েন্ট লুক দেয় এবং সানস্ক্রিনেরও কাজ করে। আর পাউডার ফাউণ্ডেশন হলে, মেকআপ ব্রাশ দিয়ে সার্কুলার মোশনে ফাউণ্ডেশন সুন্দর ভাবে গলা, ঘাড় ও পিঠে লাগিয়ে নিন।

৪. এবার ফাউণ্ডেশন সেট করার জন্য, আপনার কমপ্যাক্ট পাউডার লাগান। মেকআপ ব্রাশ দিয়ে কমপ্যাক্ট পাউডার সব দিকে সুন্দরভাবে লাগান। একটা কথা মনে রাখবেন ফাউণ্ডেশন ও কমপ্যাক্ট দু’টোই একদম চোয়ালের নীচ থেকে লাগাবেন। কানের নীচের অংশে ও কানের পাশেও দেবেন সুন্দরভাবে।

৫. এরপর আরও হাইলাইট লুক চাইলে, এর ওপর ব্রোঞ্জ লাগিয়ে নিতে পারেন। বা লুজ পাওডার থেকে একটু গলায়ও লাগিয়ে নিতেই পারেন স্কিন টোনের সঙ্গে ম্যাচ করে। অনেক সময় গলা যদি ফর্সা ও পরিষ্কার হয় তাহলে, তেমন মেকআপের তো দরকার পড়ে না। জাস্ট একটু কমপ্যাক্ট পাউডার ভালো করে পাফ করে নিলেই হয়।

গলা ও ঘাড়কে রেডি রাখুন

মেকআপ দিয়ে না হয় সাময়িকভাবে গলা ও ঘাড়কে রেডি করলেন। কিন্তু যদি আপনার গলা, পিঠ আগে থেকেই রেডি থাকে তাহলে সবসময় এতো মেকআপের দরকার পড়ে না। গলা ও ঘাড় ফর্সা সুন্দর রাখতে, দেখে নিন কিছু টিপস-

১. সপ্তাহে দু থেকে তিনদিন গলা ও ঘাড়ে আলুর রস লাগান। এটা প্রাকৃতিক ব্লিচের কাজ করবে। গলা ফর্সা করতে সাহায্য করবে।

২. একইভাবে মাঝে মাঝে লাগাতে পারেন পাতিলেবুর রস। পানির সঙ্গে রস মিশিয়ে লাগান। এটাও প্রাকৃতিক ব্লিচ। গলার যেকোনো দাগ দূর করবে ও ফর্সা করতে সাহায্য করবে।

৩. এছাড়াও ময়েশ্চারাইজার শুধু মুখে হাতে লাগালে হবে না। গলায় ও ঘাড়েও লাগাতে হবে। যেটা আমরা প্রায়ই করি না। ফলে গলা ও ঘাড়ের স্কিন শুকিয়ে কালো হয়ে যায়।

৪. অবশ্যই গলা ঘাড় পরিষ্কার রাখা দরকার।

৫. মাঝে মাঝে মধুর সঙ্গে চিনি মিশিয়ে গলা ও ঘাড়কে এক্সফোলিয়েট করুন।

আরএম-২৩/১৭/১০ (লাইফস্টাইল ডেস্ক)