চোখের পাপড়ি বড় দেখানোর উপায়

চোখের পাপড়ি

ঘন ও বড় পাপড়ির জন্য আলগা পাপড়ি ব্যবহার ছাড়াও রয়েছে উপায়। সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে চোখের পাপড়ি বড় দেখানোর কয়েকটি উপায় সম্পর্কে জানানো হল।

‘কার্ল’ করা: চোখের পাপড়িতে যে কোনো প্রসাধনী ব্যবহারের আগে তা কার্লারের সাহায্যে বাঁকিয়ে নিন। এতে প্রাকৃতিকভাবেই চোখের পাপাড়ি বড় মনে হবে। চাইলে, ব্লো ড্রায়ারের সাহায্যে ৫ থেকে ১০ সেকেন্ড কার্লার গরম করে ব্যবহার করতে পারেন, এতে কাজ দ্রুত হবে। তবে খেয়াল রাখতে হবে যেন তা খুব বেশি গরম না হয়।

আইলাইনার ব্যবহার: আপাত দৃষ্টিতে চোখের পাপড়ি ঘন দেখাতে চাইলে পাপড়ির ওপরের অংশ বরাবর পাতলা করে আইলাইনার দিয়ে রেখা টেনে নিন, দেখতে সুন্দর লাগবে।

কাজল ব্যবহার: চোখের পাপড়ি ঘন দেখানোর আরেকটা উপায় হল উপরের পাতার ‘ওয়াটার লাইন’য়ে কাজল ব্যবহার করা। এতে পাপড়ির গোড়ার অংশ অপেক্ষাকৃত বেশি গাঢ় লাগে ফলে দেখতে ঘন মনে হয়।

কয়েক পরত মাস্কারা ব্যবহার: চোখের পাপড়ি বড় ও ঘন দেখাতে চাইলে কয়েকবার মাস্কারা ব্যবহার করুন। পাপড়ি লম্বা ও ঘন দেখানোর জন্য আলাদা আলাদা মাস্কারাও ব্যবহার করতে পারেন।

বেবি পাউডার ব্যবহার: চোখের পাপড়ি ঘন দেখাতে চাইলে শ্যাডো ব্রাশের সাহায্যে চোখের পাপড়িতে বেবি পাউডার লাগান। পাউডার আটকে গেলে তার উপরে মাস্কারা ব্যবহার করুন, এতে পাপড়ি দেখতে ঘন ও বড় লাগবে।

আরএম-১৪/০৪/০৩ (লাইফস্টাইল ডেস্ক)