মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্য আত্মগোপনে থেকে ভেড়া পালন করতেন

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের ‘জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) সদস্য মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সানোয়ার হোসেনকে (৪৪) নওগাঁয় গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট।

শনিবার বিকেলে জেলার পত্নীতলা উপজেলার ছোট চাঁদপুর গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়।

রোববার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার আখিউল ইসলাম। গ্রেফতারকৃত সানোয়ার চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার চাঁদপাড়া গ্রামের এরশাদ আলীর ছেলে।

সংবাদ সম্মেলনে আখিউল ইসলাম বলেন, বেশ কিছুদিন ধরে এন্টি টেররিজম ইউনিট চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানার সন্ত্রাসবিরোধী মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সানোয়ার হোসেনের ওপর নজরদারি শুরু করে।

এক পর্যায়ে জানা যায়, সানোয়ার হোসেন পত্নীতলা উপজেলা চাঁদপুর এলাকায় নাম পরিবর্তন করে আব্দুল্লাহ নামে আত্মগোপন করে আছে। সেখানে তিনি রাজমিস্ত্রি হিসেবে কাজ করতেন ও ভেড়া পালন করতেন। পরে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গত ১০ বছর ধরে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় আত্মগোপন থেকে তিনি পুরাতন জেএমবিকে সক্রিয় করার কাজও করে যাচ্ছিল। তার বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানার সন্ত্রাসবিরোধী মামলা (মৃত্যুদণ্ডপ্রাপ্ত) ছাড়াও আর দুটি গ্রেপ্তারি পরোয়ানা মুলতবি আছে।

গত ২০১৯ সালের ২৫ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত সালমান হত্যা মামলায় গ্রেফতারকৃত ৩ জনের মৃত্যুদণ্ড দেওয়া হয়।

এসএইচ-১৭/১৭/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)