রাষ্ট্রপতি ভোট দিচ্ছেন না, প্রধানমন্ত্রী দিবেন

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিচ্ছেন না। রোববার সারাদিন তিনি বঙ্গভবনে অবস্থান করবেন।

রাষ্ট্রপতির জনসংযোগ কর্মকর্তা জয়নাল আবেদীন শনিবার রাতে এই প্রতিবেদককে বলেন, কিশোরগঞ্জ-৪ আসনের মিঠামাইন এলাকার ভোটার রাষ্ট্রপতি। নিরাপত্তা এবং প্রটোকল জনিত নানা সমস্যার কারণে কিশোরগঞ্জে ভোট দিতে যাচ্ছেন না রাষ্ট্রপতি। এই আসন থেকে বারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি।

বর্তমানে এই আসনের সংসদ সদস্য রাষ্ট্রপতির ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে একাদশ নির্বাচনেও প্রার্থী হয়েছেন তৌফিক।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ধানমণ্ডি সিটি কলেজ কেন্দ্রে ভোট দেবেন। প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন, সকাল সাড়ে আটটা থেকে নয়টার মধ্যে ভোট দেবেন শেখ হাসিনা।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল ভিকারুননিসায় স্কুল কেন্দ্রে ভোট প্রদান করবেন। ঐক্যফ্রন্টের সমন্বয়ক ও গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ঢাকা কলেজ কেন্দ্রে ভোট দেবেন।

ঢাকা-১২ আসনের আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস ধানমণ্ডি কামরুন্নেছা বিদ্যালয় কেন্দ্রে ভোট প্রদান করবেন।

ঢাকা-৯ আসনে আওয়ামী লীগ প্রার্থী সাবের হোসেন চৌধুরী সকাল সাড়ে আটটায় খিলগাঁও গার্লস স্কুল কেন্দ্রে ভোট প্রদান করবেন। ঢাকা-১৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী সাদেক খান রায়েরবাজার আলিম মাদ্রাসায় ভোট দেবেন।

এসএইচ-১৯/২৯/১৮ (ন্যাশনাল ডেস্ক, তথ্য সূত্র : জাগোনিউজ)