পুর্ননির্বাচনের দাবিতে ইসিতে ঐক্যফ্রন্টের স্মারকলিপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল বাতিল করে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে পুনঃনির্বাচনের দাবিতে স্মারকলিপি নিয়ে নির্বাচন কমিশনে (ইসি) দিয়েছেন ঐক্যফ্রন্টের শীর্ষস্থানীয় সাত নেতা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার আগারগাওয়ে ইসি সচিবালয়ে এই স্মারকলিপি দেয়া হয় বলে জানা গেছে।

এসময়, ঐক্যফ্রন্টের নেতা বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, জেএসডি’র সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহামুদুর রহমান মান্না, গণফোরামের মোস্তফা মহসিন মন্টু, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মইন খান ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

এর আগে বৃহস্পতিবার বেলা ১১টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক শুরু হয়ে শেষ হয় বেলা দেড়টায়। বিষয়টি নিশ্চিত করেন কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-মহাসচিব ইকবাল সিদ্দিকী।

তিনি জানান, ঘণ্টাব্যাপী বৈঠকের পর সিদ্ধান্ত হয়, প্রার্থীরা ইসিতে যাবেন না। দাবি সম্বলিত স্মারকলিপি নিয়ে যাবে একটি প্রতিনিধিদল। নির্বাচন কমিশন এলাকায় ১৪৪ ধারা জারি হওয়ায় এই সিদ্ধান্ত হয়েছে, নাহলে সব প্রার্থীই ইসিতে স্মারকলিপি দিতে যেতেন বলে জানান তিনি।

জানা গেছে, বৈঠকে বিএনপি মহাসচিব ও ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টুসহ জোটের শীর্ষ নেতারাসহ ঐক্যফ্রন্টের দুই শতাধিক প্রার্থী বৈঠকে উপস্থিত ছিলেন।

বিএ-০৫/০৩-০১ (ন্যাশনাল ডেস্ক)