দেশের মানুষ পুরোপুরি নিরাপত্তাহীন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, মানবতা ও মানবিক মূল্যবোধের অভাবে এবং সরকারের নিজ স্বার্থে রাষ্ট্রযন্ত্রকে যথেচ্ছ ব্যবহারের ফলে দেশের মানুষ সর্বদা এক অজানা আশঙ্কায় আতঙ্কিত জীবন পার করছে। দেশের মানুষ এখন পুরোপুরি নিরাপত্তাহীন। সারাদেশ যেন এক মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে।

শুক্রবার ঢাকার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তাঁতী দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির এক পরিচিতি সভায় তিনি এসব বলেন।

রিজভী বলেন, বর্তমানে আইনের শাসন নেই বলেই পুরো দেশে এক ভয়ঙ্কর অরাজক পরিস্থিতি বিদ্যমান। প্রতিদিন নানা দুর্ঘটনায় মানুষের প্রাণহানির পাশাপাশি নারী ও শিশু নির্যাতন এখন মহামারী আকার ধারণ করেছে। সুষ্ঠু বিচার ব্যবস্থার অভাব এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ার কারণে এক জুলুমের নগরীতে পরিণত হয়েছে।

তিনি বলেন, সরকারের নিষ্ঠুর শাসন থেকে মুক্তি পেতে জনগণকে সঙ্গে নিয়ে আগামীতে বিএনপি ঘোষিত সকল আন্দোলন-সংগ্রামে দলমত নির্বিশেষে ঝাঁপিয়ে পড়ার কোনও বিকল্প নেই। আওয়ামী লীগ সরকারের কবল থেকে হারানো গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়সহ রাজনৈতিক প্রতিহিংসার শিকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারামুক্ত করতে সব ধরণের আন্দোলন সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি নির্বাহী কমিটির তাঁতী বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা হুমায়ুন ইসলাম খানসহ আহ্বায়ক কমিটির নেতারা।

বিএ-১৬/১২-০৪ (ন্যাশনাল ডেস্ক)