ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত: ডিএমপি কমিশনার

ঈদে ফাঁকা ঢাকার নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, কোনভাবেই যেন নিরাপত্তা বিঘ্ন না হয়, সেদিকে পুলিশের সর্বাত্মক আন্তরিক চেষ্টা থাকবে।

শুক্রবার দুপুরে কমলাপুর রেলওয়ে থানার সামনে মজার স্কুলের আয়োজনে পথ শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ঈদে ফাঁকা ঢাকাকে পাহারা দেয়ার জন্য পুলিশের পক্ষ থেকে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশেষ করে বাসা বাড়ি, অফিস, আদালতে বিভিন্ন সিকিউরিটি গার্ড, বিভিন্ন বেসরকারি গার্ড যারা রয়েছে, তাদের জন্যও নিরাপত্তা ব্যবস্থা করা হবে।

ঈদকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন জায়গায় চাঁদাবাজি করা হচ্ছে, গণমাধ্যমের এমন সংবাদ প্রকাশের বিষয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, চাঁদাবাজির বিপক্ষে ঈদের আগে থেকেই আমরা পরিকল্পনা গ্রহণ করেছি। থানা ভিত্তিক বিভাগ ভিত্তিক পুলিশ কর্মকর্তাদের দায়িত্ব দেয়া হয়েছে। তারপরও আমরা অনুরোধ করব, সত্যিকার অর্থে কোথাও যদি কেউ চাঁদাবাজির শিকার হয়, তাহলে আপনারা লিখিত বা মৌখিক অভিযোগ করুন, আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।

ডিএমপি কমিশনার বলেন, আমরা ইতোমধ্যে সাধারণ মানুষ যেন চুরি ডাকাতির কবলে না পড়ে, সে জন্য ব্যবস্থা গ্রহণ করেছি। শপিং মল, বাস টার্মিনাল, লঞ্চ ঘাট, ট্রেন স্টেশন, আমাদের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাত্রীরা যাতে নির্বিঘ্নে ঈদ করতে যেতে পারে ও আসতে পারে সেজন্য সড়কে বাস টার্মিনালগুলোতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কোনভাবেই যেন সাধারণ মানুষ হয়রানির শিকার না হয়। টিকিট কালোবাজারির না হয়, সেদিকেও আমাদের লক্ষ্য রয়েছে’ বলেও উল্লেখ করেণ তিনি।

বিএ-১১/২৪-০৫ (ন্যাশনাল ডেস্ক)