বিএনপি-জামায়াত জঙ্গি উত্থানে প্ররোচনা দিচ্ছে

বিএনপি-জামায়াতের বিরুদ্ধে জঙ্গি উত্থানে প্ররোচনার অভিযোগ করে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন. বিএনপি-জামায়াত বিদেশি শক্তির সহায়তায় দেশে জঙ্গি উত্থানে প্ররোচনা দিচ্ছে।

সম্প্রতি পুলিশের ওপর বোমা হামলা তারই ইঙ্গিত বহন করে। তবে যেকোনো চক্রান্ত শুরু হলে ১৪ দল ঐক্যবদ্ধভাবে তা মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে। বাংলার মাটি থেকে যে কোনো মূল্যে জঙ্গি নির্মূল করা হবে।

মঙ্গলবার ঢাকার পুরানা পল্টনে মণি সিংহ ট্রাস্ট মিলনায়তনে গণতন্ত্রী পার্টি আয়োজিত ইফতার মাহফিল-পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দরিদ্র কৃষকদের কৃষি ঋণ মওকুফ করতে অর্থমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, ঋণখেলাপিদের অনেক ঋণ মওকুফ করা হয়েছে। অনেক সময় অনেক সুযোগ-সুবিধা তাদের দেওয়া হয়। তাই অর্থমন্ত্রীর প্রতি আহ্বান জানাই, এ বছর গরিব কৃষকদের কৃষিঋণ মওকুফ করুন। কৃষিঋণ নিয়ে যেন কোনো কৃষককে এ বছর হয়রানি করা না হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাল রফতানি করার সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব সরকার। তাই কৃষকদের সুবিধার জন্য স্বল্প দামে সার দেয়, বীজ দেয়। এ সময় চাল আমদানি পুরোপুরি বন্ধ করারও আহ্বান জানান তিনি।

গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুর রহমান বাবুর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্‌ফর হোসেন পল্টু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ূয়া, জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন প্রমুখ বক্তৃতা করেন।

বিএ-২০/২৮-০৫ (ন্যাশনাল ডেস্ক)