সড়ক খাতে জি কে শামীমের মতো কেউ ঢুকতে পারেনি

সড়ক খাতে জি কে শামীমের মতো প্রভাবশালী কেউ ঢুকতে পারেনি বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (১৮ নভেম্বর) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সড়ক খাতে জি কে শামীমের মতো প্রভাবশালী কেউ আছে কি না- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, জি কে শামীম আমার এখানে ঢুকতে পারেনি। এ রকম কেউ আমার এখানে ঢুকতে পারে না। আমার এখানে যারা কাজ করে আপনারা ভালো করে জানেন।

ওবায়দুল কাদের বলেন, আমার এখানে যারা কাজ করেন, একটা বিদেশি কোম্পানিকে তাদের কার্যাদেশ বাতিল করেছি ঘুষ দেয়ার কারণে। আমার সচিবকে চায়ের প্যাকেটে করে ঘুষ দিতে এসেছিল, সে জন্য ওই কোম্পানিকে আমরা নিষিদ্ধ করে দিয়েছি, আমাদের এখানে কোনো কাজ দেয়া নিয়ে। আমাদের এখানে মূলত কাজগুলো করে আর্মি, মোনেম কোম্পানি, রেজা কনস্ট্রাকশন। কিন্তু কোনো কন্ট্রাক্টরের সাথে আমার অফিসে আমি কখনও আলাপ করিনি।

গত ২০ সেপ্টেম্বর ঢাকার নিকেতনের নিজ কার্যালয় থেকে বিদেশি মদসহ যুবলীগ নেতা ও প্রভাবশালী ঠিকাদার গোলাম কিবরিয়া (জি কে) শামীমকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। পাশাপাশি তার অফিস থেকে বিপুল পরিমাণ টাকা ও বিদেশি মুদ্রা জব্দ করা হয়। ওই ঘটনায় র‌্যাব বাদী হয়ে গুলশান থানায় অস্ত্র, অর্থপাচার ও মাদক মামলা করে। বর্তমানে জি কে শামীম গ্রেফতার কারাগারে।

বিএ-০৩/১৮-১১ (ন্যাশনাল ডেস্ক)