নতুন বছর হবে ‘গণতন্ত্র উদ্ধারের বছর’ বললেন মির্জা ফখরুল

নতুন বছরকে ‘গণতন্ত্র উদ্ধারের বছর’ হিসেবে আখ্যা দিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নতুন বছরে আমরা সবসময়ই নতুন করে ভাবতে চাই, নতুন স্বপ্ন দেখতে চাই।

জাতীয়তাবাদী ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীদের নিয়ে মঙ্গলবার জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদনের পর তিনি একথা বলেন।

ফখরুল বলেন, এই বছরটি ছিল গণতন্ত্র হত্যার বছর, মানুষের অধিকারকে কেড়ে নেওয়ার বছর। নতুন বছরে আমরা নতুন স্বপ্ন দেখতে চাই। আর এই স্বপ্নকে বাস্তবায়ন করতে সংগঠনকে শক্তিশালী করতে চাই।

ছাত্রদলের নেতৃত্বে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে জানিয়ে তিনি বলেন, আমরা বিশ্বাস করি, বাংলাদেশে ছাত্রদলের যে ঐতিহ্য রয়েছে, সেই ঐহিত্যকে সমুন্নত রেখে, ছাত্র আন্দোলনের ঐতিহ্যকে সমুন্নত রেখে এই ছাত্রদলের নেতৃত্বে এদেশে গণঅভ্যুত্থানের সূচনা হবে এবং গণতন্ত্র প্রতিষ্ঠা করতে সক্ষম হবে।

মির্জা ফখরুল বলেন, বিদায়ী বছরটি ছিল গণতন্ত্র ধ্বংসের বছর। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবারই তারা গণতন্ত্রকে হত্যা করেছে, এবার তারা ভিন্ন কায়দায় একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করবার জন্য গণতন্ত্রকে ধবংস করেছে পুরো বছর জুড়েই। বিদায়ী বছরটিতে বাংলাদেশ ফ্যাসিবাদের কবলে পড়েছে।

আসন্ন ঢাকা সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে তিনি বলেন, এই সরকার ও এই নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না। এরপরেও গণতান্ত্রিক উপায়ে আমাদের দাবিগুলোকে জনগণের কাছে নিয়ে যাওয়ার জন্য এটাকে আমরা একটা হাতিয়ার হিসেবে নিয়েছি, এই নির্বাচনকে আমরা সেভাবে দেখছি।

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে আলোচনা সভা এবং বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি রয়েছে।

বিএ-০৫/৩১-১২ (ন্যাশনাল ডেস্ক)