ফিল্মি স্টাইলে স্কুলছাত্রীকে অপহরণের বিষয়ে যা জানাল র‌্যাব

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ফিল্মি স্টাইলে এক এসএসসি পরীক্ষার্থীকে অপহরণের ঘটনার মূল কারণ প্রেমের প্রস্তাবে রাজি না হওয়া। ওই ঘটনায় অপহরণকারী ও মূল পরিকল্পনাকারী মো. জসীম উদ্দিনকে রাজধানীর বাড্ডা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার রাজধানীর র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

তিনি বলেন, জসীম উদ্দিন মধ্যপ্রাচ্য প্রবাসী। ভুক্তভোগী তরুণী জানান দীর্ঘদিন ধরে সে (জসীম উদ্দিন) তাকে (তরুণী) প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। স্কুলে যাওয়া ও প্রাইভেট পড়তে আসা-যাওয়ার সময় জসীম প্রায়ই তাকে উত্ত্যক্ত করত। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় বিভিন্ন সময় জসীম তাকে অপহরণসহ বিভিন্ন ভয়ভীতি দেখায়।

ঘটনার দিনের বর্ণনা দিয়ে তিনি বলেন, পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত ৯ অক্টোবর আনুমানিক দুপুর আড়াইটায় ওই তরুণী স্কুল শেষে বাসায় যাওয়ার পথে জসীম ও তার কয়েকজন সহযোগীসহ (ইরফান এবং আশিক) ভুক্তভোগীকে জোরপূর্বক টেনেহিঁচড়ে একটি প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যায়। পরে বিকেল আনুমানিক সাড়ে ৫টা পর্যন্ত জোরপূর্বক আটকে রেখে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে সন্ধ্যার দিকে জসীম তার এক নিকটাত্মীয়ের বাসায় ওই তরুণীকে নিয়ে যায়।

তিনি আরও জানান, ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম, গণমাধ্যম ও এলাকায় জানাজানি হওয়ায় জসীম ওই তরুণীকে রাত ৮টায় ছেড়ে দিয়ে পালিয়ে যায়। পরে জসীম রাজধানীর বাড্ডায় তার এক ত্মীয়ের বাসায় আত্মগোপন করে। অপহরণে ব্যবহৃত প্রাইভেটকারটি জসীম তার এক আত্মীয়ের কাছ থেকে ভাড়ায় নেন।

খন্দকার আল মঈন আরও বলেন, এ ঘটনায় জড়িত অন্যদের ধরতে কাজ করছে র‍্যাব। ব্রাহ্মণবাড়িয়ায় হওয়া নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৩০ ধারার মামলায় জসীমকে গ্রেপ্তার দেখানো হবে।

উল্লেখ্য, গত শনিবার দুপুরে শহরের মধ্যপাড়া ভাওয়ালের পুকুর পাড় এলাকায় বিয়ের প্রস্তাবে রাজী না হওয়ায় ব্রাহ্মণবাড়িয়া শহরে ফিল্মি কায়দায় জোরপূর্বক এসএসসি পরীক্ষার্থী এক স্কুলছাত্রীকে অপহরণের ঘটনা ঘটে। ঘটনার পর অপহরণের সিসিটিভি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে বিষয়টি জানাজানি হওয়ার পর অপহরকারীরা অপহরণের ৫ ঘণ্টা পর ঘটনার দিন বিকেলে স্কুলছাত্রীকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর এলাকায় প্রাইভেটকার থেকে ফেলে যায়।

এসএইচ-১৭/১২/২১ (ন্যাশনাল ডেস্ক)