নতুন করে কেউ করোনা আক্রান্ত হননি ৫১ জেলায়

দেশে করোনাভাইরাসের প্রকোপ কমে বেশ এসেছে। শনিবার সকাল ৮টা পর্যন্ত তার আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এছাড়া এই সময়ে সারা দেশে করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন মাত্র ৬২ জন।

শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দুই অঙ্কের রোগী শনাক্ত হয়েছে মাত্র একটি জেলায়, এক অঙ্কের রোগী শনাক্ত হয়েছে ১২ জেলায়, আর দেশের ৫১ জেলাতেই নতুন করে কেউ আক্রান্ত শনাক্ত হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই অঙ্কের রোগী শনাক্ত হয়েছে ঢাকা মহানগরসহ শুধু ঢাকা জেলায়। এছাড়া এক অঙ্কের রোগী শনাক্ত হয়েছে ঢাকা বিভাগের গাজীপুর, গোপালগঞ্জ ও নরসিংদী; ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা; চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজর ও চাঁদপুর; রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ, রংপুর বিভাগের দিনাজপুর; খুলনা বিভাগের যশোর ও মেহেরপুর এবং সিলেট বিভাগের শুধু সিলেট জেলায়।

দেশের বাকী ৫১ জেলায় কেউই নতুন করে করোনায় আক্রান্ত শনাক্ত হননি।

তবে বর্তমান পরিস্থিতিতে অসতর্ক হওয়া যাবে না মন্তব্য করে স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক রোবেদ আমিন বলেন, এখনই মাস্ক খুলে ফেলার মতো পরিস্থিতি হয়নি। ভাইরাসের এখনও ইভোল্যুশন হচ্ছে। আবারও নতুন করে কোনও ভ্যারিয়েন্ট আসবে কিনা, সে শঙ্কাটা থেকেই যাচ্ছে। তাই আরও দীর্ঘদিন আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এসএইচ-১৯/১৯/২২ (ন্যাশনাল ডেস্ক)