জামায়াতের সেক্রেটারি জেনারেলকে নিয়ে ইফতার করলেন ফখরুল

জাতীয় প্রেসক্লাবে ঢাকা ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (ডিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ইফতার পার্টিতে অংশ নেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম মাসুম। এ সময় জামায়াতের এই নেতা সরকারবিরোধী আন্দোলনে সবাইকে সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানান।

একই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফ্যাসিবাদকে পাকাপোক্ত করতে গণমাধ্যমকর্মী আইন পাসের উদ্যোগ নিয়েছে সরকার এমন মন্তব্য করে আইনটি প্রত্যাহারের দাবি জানান মির্জা ফখরুল।

দেশের গণতন্ত্র ও রাষ্ট্রকে রক্ষা করতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই বলেও মন্তব্য করেন ফখরুল। এ সময় সরকারকে পদত্যাগে বাধ্য করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।

ওই অনুষ্ঠানে প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ও বিএনপিপন্থী সাংবাদিক ইলিয়াস খানসহ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নেন। উপস্থিত ছিলেন বিএফইউজে, ডিইউজে ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংবাদিক নেতারা। সাংবাদিকদের ইফতার পার্টিতে জামায়াতের এই নেতার অংশগ্রহণ নিয়ে রাজনৈতিক ও পেশাজীবী মহলে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে।

এর আগে রমজানের একদিন আগে ২ এপ্রিল দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত প্রতীকী অনশনে দাওয়াত ছাড়াই অংশ নেন জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের আমির নুরুল ইসলাম বুলবুল। বুলবুলের উপস্থিতি নিয়ে বিএনপি নেতাকর্মীদের মধ্যে আলোচনার ঝড় ওঠে। মিশ্র প্রতিক্রিয়াসহ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয় বুলবুলের উপস্থিতি নিয়ে। সেই রেশ কাটতে না কাটতেই আবারও প্রেসক্লাবে বিএফইউজে ও ডিইউজে আয়োজিত ইফতারে জামায়াতের কেন্দ্রীয় নেতার অংশগ্রহণে নতুন করে আলোচনা তৈরি হয়েছে।

মানবতাবিরোধী অপরাধে বেশ কয়েকজন নেতা দণ্ডিত হওয়ার পর থেকেই মাঠের কর্মসূচি ছেড়ে আড়ালে চলে যায় ধর্মভিত্তিক এ রাজনৈতিক দলটি।

এসএইচ-২৪/২৪/২২ (ন্যাশনাল ডেস্ক)