কৃত্রিম হাতে ইয়াবা পাচার, যেভাবে পুলিশের জালে রানা

বেশ কিছুদিন ধরে ঢাকার মিরপুর এলাকায় বসবাস করছিলেন অটোরিকশাচালক রানা হাওলাদার (২৬)। সাত দিন আগে তিনি বিয়ে করেন। এটা তার দ্বিতীয় বিয়ে। প্রথম স্ত্রী তাকে ডিভোস দিয়েছেন।

মঙ্গলবার মিরপুর থেকে বাসে নতুন বউকে নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন তিনি। রামপুরা এলাকায় এসে বাস থেকে নেমে বউকে বসিয়ে রেখে ইয়াবা ডেলিভারি করতে যান রানা হাওলাদার। এ সময়ই হাতিরঝিল থানা পুলিশের হাতে গ্রেফতার হন।

বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, গ্রেফতার রানা হাওলাদার পেশায় অটো রিকশাচালক। অটোরিকশা চালালেও তার মূল পেশা ইয়াবা ব্যবসা। মূলত অটোরিকশা চালিয়ে তিনি ঢাকার বিভিন্ন স্থানে যাত্রী আনানেয়ার পাশাপাশি ইয়াবা সরবরাহ করেন। বাম হাতে প্লাস্টিকের কৃত্রিম হাত সংযুক্ত থাকায় তাকে তেমন কেউ সন্দেহের চোখে দেখেনি। উপরন্তু তিনি সবার সহানুভূতিই পেয়েছেন।

পুলিশ আরও জানায়, প্রায় চার বছর আগে বিদ্যুৎপৃষ্ট হওয়ায় রানা হাওলাদারের বাঁহাতের কনুইয়ের নিচের অংশ কেটে ফেলতে হয়। পরে লাগানো হয় কৃত্রিম হাত। কৃত্রিম হাতের ফাঁকা অংশকে ইয়াবা বহনের মাধ্যম হিসেবে ব্যবহার করে আসছিলেন রানা হাওলাদার। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মঙ্গলবার তাকে ১৫৫ পিস ইয়াবাসহ আটক করা হয়। রানা হাওলাদার যাদের কাছ থেকে ইয়াবা সংগ্রহ করতেন, তাদেরও গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

রানা হাওলাদারের বাড়ি শরীয়তপুর জেলার সখিনাপুরে। সেখানে তার বিরুদ্ধে ২টি মাদক মামলাসহ মোট ৩টি মামলার তথ্য পাওয়া গেছে।

এসএইচ-০৫/২৬/২২ (ন্যাশনাল ডেস্ক)