ফখরুলের মুক্তির জন্য বুদ্ধিজীবী নামিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির জন্য দলটি বুদ্ধিজীবী নামিয়েছে বলে দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ৷ তিনি তাদের বিবৃতিজীবী উল্লেখ করে বিবৃতি নিয়ে প্রশ্ন তুলেছেন। জনগণ বিএনপিকে লালকার্ড দেখাবে বলে মনে করেন কাদের।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাজধানীর শ্যামলী সিনেমা হলের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে এসব দাবি করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘ফখরুলের মুক্তি চায়। ভালো। ফখরুল তাদের বন্ধু। তাদের শুভাকাঙ্ক্ষী। তিনি অসুস্থ আমরা জানি না।’

ওবায়দুল কাদের বলেন, ‘এই বুদ্ধিজীবীরা এই বিশিষ্টজনেরা এই বাংলায় যখন ১৫ আগস্টে জাতির পিতার গোটা পরিবার শেখ হাসিনা, শেখ রেহানা বিদেশে ছিল তারা রক্ষা করেনি। এই ঘাতকদের বিরুদ্ধে কি আপনারা বিবৃতি দিয়েছিলেন? ১৫ আগস্টের হত্যাকাণ্ডের বিরুদ্ধে আপনাদের মুখের ভাষা কোথায় ছিল? কোথায় ছিল প্রতিবাদ আমি জানতে চাই। জাতীয় চার নেতাকে জেলখানায় নৃশংসভাবে হত্যা করা হলো কোথায় ছিল আপনাদের প্রতিবাদ?’

গত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ৭ ডিসেম্বর নয়াপল্টনে দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। সেদিন মধ্যরাতে উত্তরার বাসা থেকে পুলিশ উঠিয়ে নিয়ে যায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। পরের দিন তাকে গ্রেপ্তার দেখানো হয়। গত ২৯ ডিসেম্বর ৬০ বিশিষ্ট নাগরিক ফখরুলের মুক্তি চেয়ে বিবৃতি প্রদান করেন।

এআর-০৮/৩০/১২ (ন্যাশনাল ডেস্ক)