পরিচয় দেন পুলিশের! বিয়ে করেছেন পাঁচটি

পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে শাকিল হোসেন ওরফে রানা নামে একজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকালে ঢাকার মিরপুর থানার মনিপুর কাঠালতলা এলাকা থেকে তাকে আটক করা হয়।

এসময় তার হেফাজত থেকে একটি পুলিশের আইডি কার্ড, একটি ওয়ারলেস সেট, একটি পুলিশ ক্যাপ, একজোড়া পুলিশের জুতা, একটি পঞ্চাশ টাকা সমমূল্যের নন জুডিসিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

পুলিশ বলছে, শাকিল সিকিউরিটি গার্ডের চাকরি করেন কিন্তু তিনি পুলিশ পরিচয় দেন। এই পরিচয়ে সে পাঁচটি বিয়ে করেছে।

মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, শাকিল নওগাঁর বদলগাছি উপজেলার থুপ শহর এলাকার আব্দুল জলিলের ছেলে। সে একজন ভয়ঙ্কর প্রতারক। নাম শাকিল হলেও সবাইকে রানা নামে পরিচয় দেন। একটি বেসরকারি কোম্পানিতে সিকিউরিটি গার্ডের চাকরি করলেও নিজেকে পরিচয় পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) পরিচয় দিতেন। মানুষ যাতে বিশ্বাস করে এজন্য নিজের নামে তিনি আইডি কার্ড বানিয়েছেন। তাছাড়া পুলিশের ক্যাপ, পুলিশের জুতা এবং ওয়াকিটকিও কিনে তা বহন করতো।

মিরপুর থানা সূত্রে জানা গেছে, শাকিল পুলিশ পরিচয়ে বিভিন্ন মেয়ের সঙ্গে সম্পর্ক গড়ে তুলতেন এরপর বিয়ের নামে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে স্বামী স্ত্রী হিসেবে থাকতেন। এভাবে কিছুদিন থাকার পর পালিয়ে যেতেন। এভাবে সে পাঁচটি বিয়ে করেছেন। বাড্ডা এলাকার এক মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে নিয়ে যান মিরপুরে। বিয়ে করবেন বলে ৫০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেন। এরপর নিজে নিজেই বিয়ে পড়ান। কিন্তু বিয়ের কিছুদিন পর তার গতিবিধি সন্দেহ হয় ওই তরুণীর। এসময় সে নিজেই পুলিশের কাছে ফোন করেন। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে এবং জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রতারণার কথা স্বীকার করেন শাকিল।

এসএইচ-১৮/০১/২৩ (ন্যাশনাল ডেস্ক)