জনগণ হরতালকে জাদুঘরে পাঠিয়েছে: সাঈদ খোকন

‘নতুন প্রজন্ম হরতাল কী সেটাই জানে না। জনগণ হরতালকে আজ জাদুঘরে পাঠিয়ে দিয়েছে। জনগণ হরতাল দেখতে চায় না। তারা কর্মমুখী, কর্মের মধ্য দিয়ে নিজের ভাগ্য পরিবর্তন করতে সব সময় সচেষ্ট থাকে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে রাজপথে ছিলাম, আছি এবং থাকবো ইনশাআল্লাহ।’

রোববার (২৯ অক্টোবর) দুপুর ১২টায় পুরান ঢাকার নর্থ-সাউথ রোডে এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বিএনপি-জামায়াতের অবৈধ হরতাল, প্রধান বিচারপতির বাসভবনে হামলার প্রতিবাদে এ প্রতিবাদ সভার আয়োজন করে বংশাল ও কোতোয়ালি থানা আওয়ামী লীগ (প্রস্তাবিত কমিটি)। প্রতিবাদ সভার আগে মোহাম্মদ সাঈদ খোকনের নেতৃত্বে নর্থ-সাউথ রোড ও ইংলিশ রোডে বিক্ষোভ-মিছিল করেন আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা।

প্রতিবাদ সভায় ঢাকা দক্ষিণের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ‘আমরা বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ডের জবাব শান্তিপূর্ণ অবস্থান এবং আগামী জাতীয় নির্বাচনে ব্যালটের মাধ্যমে দেবো। আজকে আমরা যে স্থানে প্রতিবাদ সমাবেশ করছি, সেখানে সকালে দুর্বৃত্তদের হাতে একটি বাস আগুনে জ্বলেপুড়ে ছারখার হয়ে গেছে। এটা জনগণের সম্পদ, মানুষের সম্পত্তি। মানুষের সম্পদ ধ্বংসের মধ্য দিয়ে বিএনপির দুর্বৃত্তরা আবারও প্রমাণ করলো তারা দেশের মানুষের পক্ষে নয়। তারা দেশের মানুষের শত্রু হিসেবে চিহ্নিত হয়েছে।’

বিএনপির দুর্বৃত্তদের প্রতিহতের ঘোষণা দিয়ে সাঈদ খোকন বলেন, এই দুর্বৃত্তদের কোন প্রকারের ছাড় দিতে আমরা রাজি নই। শেখ হাসিনার কর্মীরা যতদিন পর্যন্ত বেঁচে আছে তারা রাজপথ দখলে রাখবে ইনশাআল্লাহ। যে কোনো নৈরাজ্য ও সন্ত্রাস মোকাবিলায় শেখ হাসিনার কর্মীরা প্রস্তুত ছিল, আছে এবং থাকবে। আগামী দিনে যেখানেই ধ্বংসযজ্ঞ, অগ্নিসন্ত্রাস ঘটবে, সেখানেই তাদের প্রতিহত করা হবে।

এআর-০৩/২৯/১০ (জাতীয় ডেস্ক)