নাটোরে কেন্দ্র দখল, পাল্টাপাল্টি ধাওয়ায় আহত ৪

প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে নাটোরের বাগাতিপাড়া উপজেলার রোববার ১০ মার্চ সকালে দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ চলাকালে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন চারজন। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বাগাতিপাড়া উপজেলার স্বতন্ত্র প্রার্থী ওহিদুল ইসল গকুলের অভিযোগ, ভোট শুরুর কিছুক্ষণ পরেই জিগরী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে নৌকার প্রার্থী সেকেন্দার আলীর সর্মথকরা তার সমর্থকদের পিস্তল ঠেকিয়ে ভোট দিতে বাধা দেয়। প্রতিবাদ করলে তার সমর্থক হিরু, নাজির, ডাবলু ও এক নারীকে মারধর করে। আহত অবস্থায় তাদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এছাড়া ভাটোপাড়া কেন্দ্রে লাঠিসোটা নিয়ে তার সমর্থকদের ওপর হামলা করেছে নৌকার প্রার্থীর সমর্থকরা।

নৌকার প্রার্থী সেকেন্দার রহমান বলেন, গকুলের সমর্থকরা এলাকায় ভোটারদের মাঝে ভীতি সৃষ্টি করতেই তার সমর্থকদের ওপর হামলা করেছে। তাদের হামলায় নাজমুল হোসেন নামে তার এক সমর্থক গুরুতর জখম হয়েছেন। তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়ার পর রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সংঘর্ষের খবর পেয়ে র‍্যাব ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় কেন্দ্রটি এখন প্রায় ভোটারশূন্য। বেশ কয়েকজন ভোটার জানান, তাঁরা কেন্দ্রে যেতে ভয় পাচ্ছেন। সকাল নয়টার দিকে বাগাতিপাড়ার নুরপুর মালঞ্চি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং সোয়া নয়টার দিকে তমালতলা মহিলা কলেজ কেন্দ্রে গিয়ে কম ভোটার চোখে পড়ে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু জানান, জিগড়ির বিষয়টা তিনি জানেন না। তবে ভাটোপাড়া কেন্দ্রের বাইরে সংঘর্ষ শুরু হলে প্রশাসন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এটা বিচ্ছিন্ন ঘটনা। ভোট সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশেই চলছে বলে দাবি করেন তিনি।

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৭৮টি উপজেলায় ভোট নেওয়া হচ্ছে। সকাল আটটায় ভোট গ্রহণ শুরু হয়। বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

এসএইচ-০৭/১০/১৯ (উত্তরাঞ্চল ডেস্ক)