নাটোরে শীতলা মূর্তির গলা কাটলো দুর্বৃত্তরা

নাটোরের লালপুরে শীতলা মূর্তির গলা কেটে ফেলেছে দুর্বৃত্তরা। রোববার রাতে জোতদৈবকী শিব ও কালি মন্দিরের শীতলা মন্দিরে এ ঘটনা ঘটে।

সোমবার সকালে নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

মন্দির কমিটির সভাপতি দ্বীপেন্দ্র নাথ সাহা বলেন, সোমবার সকাল সাড়ে ৬টার দিকে প্রতিবেশি বিনয় সরকারের মাধ্যমে জানতে পারেন শীতলা মন্দিরের মূর্তির মাথা কেটে ফেলেছে। তিনি তাৎক্ষণিক বিষয়টি প্রশাসনকে অবগত করেন।

স্থানীয় অবনী হালদার বলেন, জোতদৈবকী গ্রামে অজিত কুমার হালদারের দানকৃত আধা শতক জায়গায় শীতলা মন্দির প্রতিষ্ঠিত হয়েছে। তাঁর পূর্বপুরুষ বাবা-দাদারা এ পূজা করেছেন । সকালে তারা জানতে পারেন শীতলা মায়ের গলা কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের লালপুর শাখার সভাপতি স্বপন কুমার পাল ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুর রহমান বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পৌঁছেন। মন্দির থেকে ৫০০ গজ দূরে একটি নির্মানাধীন বাড়ির সামনে থেকে মূর্তির বিচ্ছিন্ন মাথা উদ্ধার করেন। কারা এ ঘটনা ঘটিয়েছে তা উদঘাটনের চেষ্টা চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মুল বানীন দ্যুতি বলেন, ঘটনাটি দুঃখজনক। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিকেল ৪টায় জরুরি ভিত্তিতে আইন-শৃংখলা বিষয়ক সভা আহবান করা হয়েছে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, তদন্ত সাপেক্ষে প্রকৃত ঘটনা উদঘাটনের মাধ্যমে দোষীদের আইনের আওতায় আনা হবে।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সরকারকে বিব্রত করতে দুষ্কৃতিকারীরা এ ঘটনা ঘটাতে পারে। দোষীদের নিহ্নিত করে শাস্তি নিশ্চিত করা হবে।

এসএইচ-১৭/১৮/২১ (উত্তরাঞ্চল ডেস্ক)