রাজশাহীতে সপ্তম জেলা স্কাউট সমাবেশ শুরু

রাজশাহীতে সপ্তম জেলা স্কাউট সমাবেশ শুরু হয়েছে। বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে পুঠিয়া উপজেলার পরেশ নারায়ণ সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাবেশের উদ্বোধন করেন রাজশাহী জেলা প্রশাসক ও জেলা স্কাউটসের সভাপতি আব্দুল জলিল।

স্কাউট সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও জেলা স্কাউটসের কমিশনার মুহাম্মদ শরিফুল হক।

সমাবেশের শুরুতেই উপস্থিত সবাইকে স্কাউটের সদস্য ব্যাজ ও স্কার্ফ পরিয়ে দেওয়া হয়। ছয় দিনব্যাপী এই স্কাউট সমাবেশে জেলার ৯০টি মাধ্যমিক ও সমমান মাদরাসার ৭২০ জন স্কাউট সদস্য পদ্মা মূল এরিনাসহ বারনই, মুসাখা, বড়াল, নারদ নদ এই নামে চারটি সাব ক্যাম্পে অংশগ্রহণ করছেন। এ সমাবেশ আগামী ৩১ ডিসেম্বর শেষ হবে।

স্কাউট সমাবেশ উদ্বোধনের আগে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল জেলা স্কাউটসের অতীতের সব সাফল্য তুলে ধরেন।

তিনি ভবিষ্যতের জন্য স্কাউটের মূল মটো অনুযায়ী কাজ করে যাওয়ার জন্য সব স্কাউট সদস্যদের প্রতি আহ্বান জানান।

এছাড়া স্কাউট প্রতিষ্ঠাতা রবার্ট ব্যাডেন পাওয়েলের নীতি ও আদর্শ ধারণ করে দেশ সেবার জন্য নিজেদের প্রস্তুত হতে সমাবেশে অংশগ্রহণকারী সবার প্রতি দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর পুঠিয়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা স্কাউটসের সভাপতি নূরুল হাই মোহাম্মদ আনাছ, পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা স্কাউটসের সভাপতি লসমী চাকমা।

স্বাগত বক্তব্য দেন রাজশাহী জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক মতিউর রহমান।

এলএস-০৩/২৮/১২ (উত্তরাঞ্চল ডেস্ক)