গোদাগাড়ীতে জলবায়ু-বাল্য বিবাহ প্রতিরোধ শীর্ষক কর্মশালা

রাজশাহী গোদাগাড়ীতে স্থানীয় স্কুল কলেজ শিক্ষকবৃন্দের সাথে জলবায়ু পরিবর্তন, সাম্প্রদায়িক সম্প্রীতি, জেন্ডার সমতা ও বাল্য বিবাহ প্রতিরোধ শীর্ষক কর্মশালা অনুষ্টিত হয়েছে।
সিসিবিভিও’র আয়োজনে মঙ্গলবার (৩ জানুয়ারী) কাকনহাট শাখা কার্যালয়ে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালার উদ্বোধন করেন সিসিবিভিওর সমন্বয়কারী আরিফ এবং প্রারম্ভিক বক্তব্য রাখেন সিনিয়র ফিল্ড অফিসারনিরাবুল ইসলাম।

কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিসিবিভিওর সভাপতি প্রফেসর আব্দুস সালাম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিসিবিভিওর সাধারণ সম্পাদক ও নির্বাহী প্রধান মো: সারওয়ার-ই-কামাল।

কর্মশালার আলোচ্য বিষয় ছিল জলবায়ু পরিবর্তন: বৈশ্বিক ও বাংলাদেশ পরিস্থিতি, জলবায়ু পরিবর্তনে বরেন্দ্র অঞ্চলের জন-জীবনে প্রভাব ও ঝুঁকিসমূহ, গোদাগাড়ী উপজেলায় সাম্প্রদায়িক সম্প্রীতি ও অপরাপর জনজাতির প্রতি বৈষম্য প্রতিরোধে করণীয়, জেন্ডার সমতা ও বাল্য বিবাহ প্রতিরোধে করণীয় এবং সিসিবিভিও এবং শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে আন্ত-সম্পর্ক ও যোগাযোগ বৃদ্ধিতে করণীয়।

কর্মশালা শেষে অংশগ্রহণকারী শিক্ষকবৃন্দ শিক্ষা প্রতিষ্ঠাসমূহে উপরোক্ত বিষয়ে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধিসহ স্কুল ও কলেজ পর্যায়ে সাপ্তাহিক আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন।

এছাড়াও কর্মশালা থেকে প্রতি ৩ মাসে আরো কর্মশালা ও অন্যান্য কর্মসূচির মাধ্যমে একত্রিত হবার প্রস্তাবনা গৃহীত হয়। কর্মশালাটি পরিচালনা করেন সিসিবিভিওর রিপোর্টিং ও মূল্যায়ন কর্মকর্তা প্রদীপ মার্ডী।

এলএস-০৬/০৩/২৩ (উত্তরাঞ্চল ডেস্ক)