আলো ঝলমলে হলো আরেক সড়ক

রাজশাহী মহানগরীর বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত নবনির্মিত ফোরলেন সড়কের আলোকায়ন করা হয়েছে। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় মোবাইল অ্যাপের মাধ্যমে তেরখাদিয়া মহিলা ক্রীড়া কমপ্লেক্স থেকে সিটি হাট পর্যন্ত সড়কের আলোকায়নের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এ সময় জানানো হয় মহানগরীর বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত সড়কটিতে মোট ১৫৫টি দৃষ্টিনন্দন পোল বসানো হচ্ছে। প্রতিটি পোলে থাকবে দুটি করে বিদ্যুৎ সাশ্রয়ী এলইডি লাইট। এ লাইটগুলো মোবাইল অ্যাপের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। এরমধ্যে প্রথমধাপে তেরখাদিয়া মহিলা ক্রীড়া কমপ্লেক্স থেকে সিটি হাট পর্যন্ত সড়কে ১০৯টি দৃষ্টিনন্দন পোলে ২১৮টি এলইডি লাইটে আলোকায়নের উদ্বোধন করা হলো আজ।

সিটি মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী মহানগরীতে উন্নয়ন চলছে, এটি অব্যাহত থাকবে। মহানগরীর বিভিন্ন সড়ক দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকায়নের ধারাবাহিকতায় আরেকটি সড়ক আলোকায়ন করা হলো। এভাবেই আগামীতেও অন্যান্য সড়কে আধুনিক সড়কবাতি লাগানো হবে। দিনের রাজশাহী হবে এক রকম সুন্দর, আর রাতের রাজশাহী হবে আলো ঝলমলে।

সড়ক আলোকায়নের উদ্বোধনকালে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আনোয়ার হোসেন আনার, ৬ নম্বর জোন কাউন্সিলর মাজেদা বেগম, ঠিকাদারী প্রতিষ্ঠান জেএপি ট্রেডিং এর মালিক মো. এনায়েতুর রহমান, রাজশাহী সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) এবিএম আসাদুজ্জামান সুইট, সহকারী প্রকৌশলী এনজামুল হক, উপ-সহকারী প্রকৌশলী তানভীর হাসান সজিব, কামাল পারভেজ, পূজন দাস, মিনহাজুল আবেদীন, রাজপাড়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মামুনুর রশীদ বাচ্চু। এছাড়া আরও উপস্থিত ছিলেন স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ৪৪ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে মহাগরীর বন্ধগেট থেকে সিটি হাট পর্যন্ত বর্তমান দুইলেন সড়কটি চারলেনে উন্নীত করা হয়েছে। ৩ দশমিক ৫৩২ কিলোমিটার দৈর্ঘ্য রাস্তাটি ৮০ ফুট প্রশস্ত করা হয়েছে। উভয়পাশে ২২ ফুট করে ৪৪ ফুট রাস্তা, রাস্তার উভয় পাশের ছয় ফুট করে মোট ১২ ফুট ড্রেন ও ফুটপাত, ফুটপাত ও ড্রেনের উভয়পাশে ১০ ফুট করে ২০ ফুট স্লো মুভিং ভেহেকেল রাস্তা, রাস্তার চার ফুটের ডিভাইডার নির্মাণ করা হয়েছে। এরপর আলোকায়ন করা হলো।

এলএস-০৩/১১/০২ (উত্তরাঞ্চল ডেস্ক)