নওগাঁয় ডাকাত দলের ৭ সদস্য গ্রেফতার

নওগাঁয় রাস্তা রেবিকেট দিয়ে ধান বোঝাই ট্রাক ছিনতাইয়ের সঙ্গে জড়িত আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় উদ্ধার করা হয় ধান বোঝাই ট্রাক, নগদ টাকা, ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাক ও দেশীয় অস্ত্র।

গ্রেফতাররা হলেন- মামুন মণ্ডল ওরফে গদা (৩৫), ফিরোজ কাজী (২৭), আলমগীর হোসেন, লিটন মণ্ডল (৩৫), নূর-আলম ((৩৫), মিলন হোসেন শান্ত (৩৬) ও ফিরোজ মণ্ডল (৫২)।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সব কথা জানান পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক।

তিনি আরও জানান, গত বৃহস্পতিবার রাতে জেলার মহাদেরপুর উপজেলার নওহাটা মোড় থেকে একটি ধান বোঝাই ট্রাক নীলফামারীর উদ্দেশে যাচ্ছিলেন। এ সময় বদলগাছি উপজেলার হার্টিকালচার এলাকায় পৌছালে রাত ১১টার দিকে পেছন থেকে একটি মিনি ট্রাকে করে আসা ৮ থেকে ৯ জন ডাকাত রাস্তা রেবিকেট দিয়ে ট্রাকের চালক ও হেলপারকে মারপিট করে ধানসহ ট্রাকটি ছিনিয়ে নিয়ে যায়।

পরে বিষয়টি পুলিশকে জানালে জিপিএস ট্রাকিংয়ের মাধ্যমে লোকেশন সনাক্ত করে বগুড়া জেলার দুঁপচাচিয়া উপজেলার ধাপেরহাট এলাকা থেকে মামুন মণ্ডল ওরফে গদাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ২৫০ বস্তা ধান (৫০০ মন) ধানসহ ট্রাক আটক করা হয়।

পুলিশ সুপার রাশিদুল হক বলেন, মামুন মণ্ডলকে গ্রেফতারের পর তার দেওয়া তথ্যমতে আদমদিঘি থানায় অভিযান চালিয়ে ডাকাতির কাজে ব্যবহার করা ট্রাকের চালক ফিরোজ কাজীকে গ্রেফতার করা হয়। এছাড়াও জয়পুরহাট থেকে আলমগীর হোসেনসহ অন্যান্য ডাকাত দলের সদস্যদেরকে গ্রেফতার করা হয়। ডাকাতির সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা সেই বিষয়টিও ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানান পুলিশ সুপার।

সংবাদ সম্মেলনে পুলিশের বিভিন্ন কর্মকর্তা ও জেলার প্রিন্ট-ইলেকট্রিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এলএস-০৬/১১/০২ (উত্তরাঞ্চল ডেস্ক)