পুলিশে নিয়োগের নামে প্রতারণা, আটক ৩

রাজশাহীতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ দিতে সক্রিয় এক প্রতারক চক্রকে আটক করেছে পুলিশ। আটক তিন প্রতারকের কাছ থেকে ৫৬ কোটি টাকার ১০টি চেকসহ ৩২টি স্বাক্ষর করা ফাঁকা চেক, ৫০টি স্বাক্ষর করা ফাঁকা নন জুডিসিয়াল স্ট্যাম্প, তিনটি মোবাইল ফোন ও একটি ল্যাপটপ উদ্ধার করেছে পুলিশ।

আটককৃতদের বিরুদ্ধে পুঠিয়া থানায় মামলা হয়েছে। ঢাকা থেকে আগতরা হলেন রাজশাহীর মারুফ শাহরিয়ার, বরিশালের শাহাদত হোসেন ও গাজীপুরের আব্দুল আজিজ।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে তিনি বলেন, আটকরা দেশের বিভিন্ন জেলায় পুলিশ কনস্টেবল পদে আবেদনকারীদের সঙ্গে যোগাযোগ করে কখনও পুলিশ সদর দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তার, আবার কখনও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তার কাছের লোক পরিচয় দিয়ে কনস্টেবল পদে চাকরির নিশ্চয়তা দিতেন।

এ জন্য তারা জেলা পদে ১৩ থেকে ১৬ লাখ টাকার চুক্তি করে স্বাক্ষর করা ফাঁকা চেক ও নন জুডিসিয়াল স্ট্যাম্প নিতেন। প্রতারণার শিকার এক চাকরি প্রার্থীর অভিভাবকের অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করে পুলিশ। তারা হলেন রাজশাহীর মারুফ শাহরিয়ার, বরিশালের শাহাদত হোসেন ও গাজীপুরের আব্দুল আজিজ।

এলএস-০২/১৫/০২ (উত্তরাঞ্চল ডেস্ক)