আইপিএল খেলাকে কেন্দ্র করে অনলাইন জুয়া, গ্রেপ্তার ৫

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলাকে কেন্দ্র করে রাজশাহীতে অনলাইন জুয়া খেলার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

মঙ্গলবার রাতে নগরে এয়ারপোর্ট থানাধীন বিভিন্ন এলাকা থেকে ওই পাঁচজনকে আটক করা হয়। পরে আটক ব্যক্তিদের বিরুদ্ধে নগরের এয়ারপোর্ট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন এয়ারপোর্ট থানাধীন তকিপুর মধ্যপাড়া এলাকার নসিমের ছেলে সিরাজুল ইসলাম ওরফে ওয়াসিম (৩৩), লক্ষ্মীপুর এলাকার মৃত সাদেক আলীর ছেলে মনিরুল ইসলাম মুন্না (৩৪), মোল্লাপাড়া এলাকার রইসের ছেলে শরিফুল ইসলাম (৪৫), কাটাখালীর শ্যামপুরের খবির আলীর ছেলে আবদুল হাকিম (৩৬) ও কাশিয়াডাঙ্গা নগরপাড়ার ফজলুল হকের ছেলে তারভির ইসলাম সোহাগ (৩৫)।

রাজশাহী অ্যান্টি টেররিজম ইউনিট সূত্রে জানা গেছে, ঢাকা হেডকোয়ার্টার থেকে অনলাইন জুয়াড়িদের বিষয়ে তথ্য সংগ্রহ করে রাজশাহীতে তদন্ত করা হচ্ছিল। পরে গতকাল মঙ্গলবার ঢাকা থেকে অ্যান্টি টেররিজম ইউনিটের একটি দল রাজশাহীতে আসে। পরে অ্যান্টি টেররিজম ইউনিটের ঢাকা ও রাজশাহী ইউনিট যৌথভাবে রাজশাহীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। পরে রাতে আইপিএলের খেলা শুরু হলে জুয়ার সঙ্গে জড়িত তিনজনকে আটক করা হয়। পরে ওই ব্যক্তিদের দেওয়া তথ্য অনুযায়ী আরও দুজনকে আটক করা হয়। জুয়ার সঙ্গে জড়িত ব্যক্তিরা বিভিন্ন অনলাইন অ্যাপস ব্যবহার করে অনলাইন ক্যাসিনো ও জুয়া খেলার মাধ্যমে সাধারণ মানুষকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে প্রতারণা করে আসছিলেন। তাঁদের আটকের সময় জুয়া খেলায় ব্যবহৃত ৯টি মুঠোফোন, ১ লাখ ১৭ হাজার ২০০ টাকা, একটি অ্যান্ড্রয়েড টেলিভিশন ও রাউটার জব্দ করা হয়েছে।

এআর-০৫/১২/০৪ (উত্তরাঞ্চল ডেস্ক)