পাবনায় বিএনপির প্রচারপত্র বিলি নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া

বিএনপির রাজশাহীতে সমাবেশ ঘিরে পাবনার নেতাকর্মীরা প্রচারপত্র বিলি করতে গেলে আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার নামাজ শেষে পাবনা আরিফপুর সদর গোরস্তান এলাকায় রাজশাহীর বিএনপির সম্মেলন ঘিরে প্রচারপত্র বিলি করতে যায় বিএনপির নেতাকর্মীরা। পরে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা তাদের প্রচারপত্র বিলিতে বাধা দেয়।

এ সময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় মারপিটে উভয় গ্রুপের কয়েকজন আহত হয়। পরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দ্বিতীয় দফায় হামলা চালিয়ে একটি গাড়ি ভাঙচুর করে।

জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শিবলী সাদিক বলেন, আমাদের দলীয় নেতাকর্মীদের মধ্যে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ প্রচারপত্র জোরপূর্বক দেয়ার চেষ্টাকালে আমরা বাধা দিয়েছি। এ সময় সামান্য বাকবিতণ্ডা হয়।

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার বলেন, আগামী ২৮ জুলাই বিএনপির রাজশাহীর সম্মেলন উপলক্ষে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রচারপত্র বিলি করতে শহরের আরিফপুর এলাকায় যায়। সেখানে প্রচারপত্র বিলির সময়ে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা বাধা দেয়। এ সময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আমাদের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সাথে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের প্রচারপত্র বিলি নিয়ে ঝামেলা হয়। শুক্রবার নামাজের পর দ্বিতীয় দফায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায় বলে শুনেছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এসএইচ-০৩/২১/২৩ (উত্তরাঞ্চল ডেস্ক)