রাজশাহীতে বিশেষ অভিযানে গ্রেফতার ৯৫

রাজশাহীতে মাদক বিরোধী বিশেষ অভিযানে গ্রেফতার ৯৫ জনকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। আদালতের নির্দেশে রোববার দুপুরের পর তাদের কারাগারে নেয়া হয়। এর আগে সকালের দিকে নিয়মিত মামলায় গ্রেফতারকৃতদের আদালতে তোলে পুলিশ।

এদের মধ্যে ৫২ জন ধরা পড়েন নগর পুলিশের মাদক বিরোধী অভিযানে। বাঁকি ৪৩ জনকে গ্রেফতার করে জেলা পুলিশ। শনিবার রাতভর জেলা ও নগর পুলিশ তাদের আওতাধীন এলাতা থেকে এদের গ্রেফতার করে। নিয়মিত এই অভিযানে কিছু মাদকদ্রব্যও উদ্ধার হয়েছে।

নগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বলেন, অভিযানে বোয়ালিয়া মডেল থানা ১৩ জন, রাজপাড়া থানা ২ জন, চন্দ্রিমা থানা ৪ জন, মতিহার থানা ৭ জন, কাটাখালি থানা একজন, বেলপুকুর থানা ৩ জন, শাহমখদুম থানা ৪ জন, এয়ারপোর্ট থানা ৪ জন, কাশিয়াডাঙ্গা থানা ৯ জন, কর্ণহার থানা একজন, দামকুড়া থানা ২ জন এবং ডিবি পুলিশ ২ জনকে গ্রেফতার করে।

এদের মধ্যে ১২ জনই ওয়ারেন্টভূক্ত আসামী। এছাড়া ১০ জনকে মাদকদ্রব্যসহ ও অন্যান্য অপরাধে ৩০ জনকে গ্রেফতার করা হয়। নিয়মিত এই অভিযানে ১১৭ পিস ইয়াবা, ১১ লিটার চোলাইমদ, ২০০ গ্রাম গাঁজা এবং ৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

অন্যদিকে, জেলা পুলিশের মুখপাত্র আবদুর রাজ্জাক খান বলেন, জেলার গোদাগাড়ীতে ৩ জন, তানোরে ৫ জন, মোহনপুরে ৪ জন, পুঠিয়ায় ৯ জন, বাগমারায় ২ জন, দূর্গাপুরে ৫ জন, চারঘাটে ৮ জন এবং বাঘা ৭ জনকে গ্রেফতার করা হয় । এই অভিযানে ৯৫ গ্রাম গাঁজা, ৩৩ বোতল ফেনসিডিল এবং ৩ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে।

আইনী প্রক্রিয়া শেষে রোববার সকালে গ্রেফতারকৃতদের আদালতে নেয়া হয়েছে বলে জানান নগর ও জেলা পুলিশের এই দুই কর্মকর্তা।

বিএ-১২/১৩-০১ (নিজস্ব প্রতিবেদক)