রাজশাহীতে অজ্ঞাত রোগে চিকিৎসকসহ ৬ জনের মৃত্যু

রাজশাহীর তানোরে অজ্ঞাত রোগে পল্লী চিকিৎসকসহ মোট ছয় জনের মৃত্যু হলো। রোববার মৃত পল্লী চিকিৎসকের নাম ইমাম আলী বাবু (৩৮)। সে ওই গ্রামের মৃত আব্দুল কাশেমের ছেলে। রোববার ভোরে তিনি নিজ বাড়িতে মারা যান।

গেল সপ্তাহের শনিবার নুরী বিবি (৬৫), জনাব আলী (৪৫) ও চারদিনের এক শিশু মারা যায়। এর একদিন পর সোমবার সমসের আলী (৬৫) এবং শনিবার রাহেলা বেগম (৪৮) মারা যান। তবে কি রোগে তারা মারা গেছেন তা এখনো জানা যায়নি।

জেলার সিভিল সার্জন ডা: সঞ্জিত কুমার সাহা বলেন, ওই গ্রাম পরিদর্শন করতে ঢাকা থেকে একটি বিশেষজ্ঞ চিকিৎসক টিম পৌঁছেছে। সোমবার তারা ওই গ্রাম পরিদর্শন করে। একই সঙ্গে গ্রামের মানুষের রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষা-নিরেক্ষা করবেন। এর পরেই হয়তো জানা যাবে আসলে কি রোগে তারা মারা গেছেন।

বহরইল গ্রামের ইউপি সদস্য আব্দুল লতিব জানান, শনিবার রাত ৮টার দিকে বৈদ্দপুর বাজারে নিজের ফার্মেসীতে পল্লী চিকিৎসক বাবু হঠাৎ করে শরীরে ঝাকুনি দিয়ে উঠার পর জ্ঞান হারিয়ে ফেলেন।

পরে স্থানীরা তাকে বাড়ি নিয়ে যান। রাতে তার অবস্থার অবনতি হলে ভোরে হাসপাতালে নেয়ার পথে মারা যান। তবে গত কয়েকদিনে ওই গ্রামে পাঁচজন মানুষ মারা যাওয়ার বিষয়টি নিয়ে টেনশান করছিলেন এই পল্লী চিকিৎসক।

বিএ-১৬/০৪-০২ (নিজস্ব প্রতিবেদক)