পুলিশের নিয়ন্ত্রনে ডাকসু পরিস্থিতি

ডাকসু নির্বাচন নিয়ে উদ্ভুত পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সোমবার রাজশাহীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।

বিকেলে পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন আইজিপি। রাজশাহী পুলিশ লাইন্স মাঠে জেলা ও নগর পুলিশ আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ প্রধান।

আইজিপি বলেন, সেখানে (ঢাকা বিশ^বিদ্যালয়) পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে। আইন-শৃংখলা অবনতি হবার আশঙ্কা নেই। আইন-শৃংখলা পরিস্থিরি অবনতি ঘটে থাকলে যেভাবে পুলিশ ব্যবস্থা নিয়ে থাকে, এখানেও একই ব্যবস্থা নেবে।

তিনি আরো বলেন, এটা ডাকসু নির্বাচন, দেশের নির্বাচন নয়। ডাকসু নির্বাচনের বিষয়ে বিশ^বিদ্যালয়ের ভিসি তার বক্তব্য দিয়েছেন। সেখানে জাল ভোট হচ্ছে কি-না সে বিষয়ে ঢাকা বিশ^বিদ্যায় কর্তৃপক্ষ মন্তব্য করতে পারবেন।

সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম পর্ব শান্তিপূর্ণ হয়েছে বলে মন্তব্য করেন আইজিপি। তিনি বলেন, প্রথম পর্বের উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। এই পর্বের নির্বাচনে আইন-শৃংখলা রক্ষায় আমরা যথাযথভাবে ব্যবস্থা নিয়েছিলাম।

আমরা বিশ্বাস করি, সকল উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণভাবে হবে। পরবর্তী পর্বের উপজেলা নির্বাচন শান্তিপূর্ণ হবে এমন নিশ্চয়তাও দেন আইজিপি।

এর আগে বেলুন ও পায়রা উড়িয়ে আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আইজিপি। এসময় উপস্থিত ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্চের উপমহাপরিদর্শক এম খুরশীদ হোসেন, নগর পুলিশ কমিশনার কেএম হাফিজ আক্তার ও জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।

বিএ-১৬/১১-০৩ (নিজস্ব প্রতিবেদক)