রাজশাহীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু রাসিকের

প্রকাশিতঃ এপ্রিল ১৫, ২০১৯ আপডেটঃ ৫:৫২ অপরাহ্ন

রাজশাহীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। সোমবার সকালে নগরীর মাস্টারপাড়া কালিমন্দির এলাকা থেকে এই অভিযান শুরু হয়।

বিশেষ এই অভিযানে নেতৃত্ব দেন রাসিকের নির্বাহী মাজিস্ট্রেট সমর কুমার পাল। প্রথম দিনে মাস্টারপাড়া থেকে পদ্মাপাড় হয়ে শাহমখদুম র. দরগা পর্যন্ত উচ্ছেদ অভিযান চালানো হয়।

বেলা সাড়ে ১০টার দিকে অভিযানের শুরুতেই অবৈধ দখলদারদের সরে যেতে আধাঘণ্টা সময় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ওই সময়ের মধ্যে দখলদাররা সরে যাবার পর উচ্ছেদ শুরু হয়।

অভিযান চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল জানান, জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তার পাশে অবৈধ স্থাপনা এবং দোকানপাট উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এই অভিযান চলবে ২৫ এপ্রিল পর্যন্ত।

এরই মধ্যে উচ্ছেদ অভিযান বিষয়ে সবাইকে সর্তক করে মাইকিং করা হয়েছে। পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। বার বার সর্তক করার পরও দখলদাররা অবৈধ স্থাপনা সরাননি। জনস্বার্থেই এই অভিযানে সবার সর্বাত্মক সহায়তা চেয়েছেন তিনি।

এর আগে গত ৯ এপ্রিল বিশেষ সভায় নগরীর অবৈধ স্থাপনা উচ্ছেদের স্বীদ্ধান্ত নেয় নগর কর্তৃপক্ষ। একই সাথে ফুটপাত ও রাস্তার পাশের অস্থায়ী দোকান বসানোর সময়সীমাও বেধে দেয়া হয় ওই সভায়।

ঘোষণা অনুযায়ী, বিকেল চারটা থেকে রাত ১০টা পর্যন্ত ফুটপাত ও রাস্তার পাশের অস্থায়ী দোকান বসাতে পারবেন ব্যবসায়ীরা। তবে কোন ব্যবসায়ী ব্যবসার মালামাল বা সরঞ্জাম স্থায়ীভাবে রাখতে পারবেন না।

বিএ-০৯/১৫-০৪ (নিজস্ব প্রতিবেদক)