রাজশাহীতে চাকরির নামে প্রতারণায় গ্রেফতার ৩

প্রকাশিতঃ জুলাই ৮, ২০১৯ আপডেটঃ ৮:২৬ অপরাহ্ন

রাজশাহীর চারঘাটে অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে চাকরি পাইয়ে দেয়ার নামে প্রতারণার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার বিকালে উপজেলার সারদা এলাকায় পুলিশ একাডেমির গেট থেকে তাদের গ্রেফতার করে চারঘাট মডেল থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- কুষ্টিয়ার কুমারখালির রিপন ও শাহীন এবং নওগাঁর বদলগাছীর ফিরোজ। তাদের কাছ থেকে একটি ভুয়া নিয়োগপত্র ও দেড় লাখ টাকা উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজবাড়ীর পাংশা উপজেলার সলিম মণ্ডলের ছেলে বেলালকে পুলিশ একাডেমিতে চাকরি পাইয়ে দেয়ার কথা বলে অভিযুক্ত রিপন ৫০ হাজার টাকা নেন।

টাকা নেয়ার পর বেলালকে দেয়া হয় অফিস সহকারীর একটি নিয়োগপত্রও। চুক্তি অনুযায়ী যোগদানের পর রিপন ও তার সহযোগিদের আরও দেড় লাখ টাকা দেয়ার কথা ছিল।

সোমবার বিকালে ওই নিয়োগপত্র নিয়ে পুলিশ একাডেমিতে যোগদান করতে আসেন বেলাল। কিন্তু নিয়োগপত্রটি ভুয়া হওয়ায় থানায় খবর দেন পুলিশ একাডেমি কর্তৃপক্ষ। এরপরই পুলিশ ওই তিন প্রকতারককে কব্জ করে।

ওসি জানান, গ্রেফতারকৃতরা প্রতারক চক্রের সদস্য। তাদের কাছ থেকে একটি ভুয়া নিয়োগপত্র ও নগদ দেড় লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বেলাল মণ্ডল বাদী হয়ে থানায় মামলা করেছেন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

বিএ-১৫/০৮-০৭ (নিজস্ব প্রতিবেদক)