শেখ হাসিনার নের্তৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য, বাসস্থান, রাস্তাঘাটসহ সকল স্তরে উন্নয়ন হয়েছে। মুক্তিযোদ্ধা ও শিক্ষকসহ সরকারি কর্মচারিদের বেতন ভাতা বৃদ্ধি করা হয়েছে। বাঘায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে। আগামীতেও শেখ হাসিনার নের্তৃত্বে আরো উন্নয়ন হবে।

শনিবার প্রধানমন্ত্রী কর্তৃক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনের উদ্বোধনকৃত ফলক প্রতিস্থাপন ষ্টেশনের সেবা কার্যক্রম এবং মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাঁচতলা ফাউন্ডেশনের নবনির্মিত তিন তলা ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি (চারঘাট-বাঘা)।

গণপূর্ত মন্ত্রনালয়ের অর্থায়নে, রাজশাহীর বাঘা উপজেলার বাঘা-আড়ানী সড়কের বাউসা মাঝপাড়া এলাকায় ১ কোটি ৬৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশনের সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বহুমাত্রিক সেবাকাজে নিয়োজিত ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্স এর সদস্যরা অগ্নি কান্ডসহ বিভিন্ন দুর্ঘঘটনায় মানুষের জানমাল রক্ষায় কাজ করে যাচ্ছে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে দক্ষতার সাথে সেবা দিচ্ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

রাজশাহীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারি পরিচালক নূরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, গণপূর্ত বিভাগের রাজশাহী-১ এর নির্বাহী প্রকৌশলী মাসুদ রানা, সহকারি পরিচালক আবদুর রশিদ।

ওয়ার হাউজ ইন্সপেক্টর ফারুক হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাউসা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন। উপস্থিত ছিলেন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, ইউনিয়ন আ.লীগের সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম টগরসহ দলীয় নের্তৃবৃন্দ।

একইদিন দুপুরে এলজিইডি বিভাগ কর্র্তক,২ কোটি ১২ লক্ষ টাকা ব্যয়ে বাঘা উপজেলা সদরে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভবন উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। প্রধান অতিথির বক্তব্যকালে প্রতি মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। স্বাধীনতা যুদ্ধে তাদের ত্যাগ অনিস্বিকার্য। সরকার ও দেশের মানুষ কৃতজ্ঞতার সাথে তাদের স্বরণ করবে।

উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল খালেক, সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা জনাব আলী। উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক চেয়ারম্যান শফিউর রহমান শফি, উপজেলা প্রকৌশলী রতন কুমার ফৌজদারসহ মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ও আ’লীগ দলীয় নেতৃবৃন্দ।

বিএ-১৩/১৪-০৯ (নিজস্ব প্রতিবেদক)