রাজশাহীতে মাদকাসক্ত ছেলের হাতে মা খুন

রাজশাহীর গোদাগাড়ীতে মাদকাসক্ত ছেলের হাতে শ্রী শংকরী রাণী (৬৫) নামের এক মা খুন হয়েছেন। চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিবাগত রাত ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তিনি মারা যান। নিহত শংকরী রাণী গোদাগাড়ী পৌর এলাকার শ্রীমন্তপুর মহল্লার আশু ঘোষের স্ত্রী।

মাদক কেনার টাকা চেয়ে না পওয়ায় সোমবার সকালে ছেলে সুমন ঘোষ মাকে লাকড়ির জন্য চেরাই কাঠ দিয়ে আঘাত করেন। মুমূর্ষু অবস্থায় তখনই তাকে রামেক হাসপাতালে নেয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে আইসিসিইউতে নেয়া হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই মারা যান শংকরী।

পরে মরদেহ হাসপাতাল মর্গে নেয় পুলিশ। নিহতের পরিবার জানিয়েছে , ছেলে সুমুন ঘোষ দীর্ঘদিন ধরে নেশাগ্রস্থ। এনিয়ে পরিবারে সবসময় অশান্তি লেগেই থাকতো। সোমবার মায়ের কাছে মাদক কেনার টাকা চেয়েছিলেন সুমন। কিন্তু ছেলেকে টাকা দিতে রাজি হননি মা। এনিয়ে মা ও ছেলের মধ্যে ঝগড়া বাধে।

এক পর্যায়ে চেরাই কাঠ দিয়ে মাকে মেরে পালিয়ে যান সুমন। পরে প্রতিবেশীরা আহত মাকে উদ্ধার করে হাসপাতালে নেন। গোদাগাড়ী মডেল থানার ওসি খাইরুল ইসলাম ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, এনিয়ে মামলা দায়ের প্রক্রিয়াধীন। এছাড়া পলাতক অভিযুক্তকে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

সকালে মায়ের সঙ্গে ঝগড়া হয় সুমুন ঘোষের। একপর্যায়ে সুমুন ঘোষ তার মাকে রান্না করা খড়ি দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। চিৎকার শুনে প্রতিবেশীরা এসে ওই মাকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে।

তিনি চিকিৎসারত অবস্থায় রাত ৯ টার দিকে মৃত্যু হয় বলে নিশ্চিত করে চিকিৎসক। নিহত মায়ের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় সুমুনকে আসামি করে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

বিএ-০২/০৭-০১ (নিজস্ব প্রতিবেদক)