রাজশাহীতে সন্ত্রাসীদের হামলায় ওয়ার্কার্স পার্টির নেতার ভাই নিহত

সন্ত্রাসীদের হামলায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর বড় ভাই কৌশিক প্রামানিক মিঠু (৫০) নিহত হয়েছেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তার ওপর হামলার ঘটনা ঘটে। পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত কৌশিক প্রামানিক অলিম্পিক কোম্পানীর রাজশাহীর ব্যবস্থাপক ছিলেন। এই কোম্পানীরই এক কর্মচারীর নেতৃত্বে একদল সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। এ হামলায় কোম্পানীর একজন গাড়িচালকও আহত হয়েছেন। তার নাম রাহুল। তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসাধীন অবস্থায় রাহুল জানান, বৃহস্পতিবার সকালে সাগরপাড়া এলাকায় কোম্পানীর গুদামে সজিবুল নামে এক কর্মচারী তাকে মারধর করছিল। কোম্পানীর ব্যবস্থাপক কৌশিক প্রামানিক তখন তাকে রক্ষা করেন। এ কারণে ব্যবস্থাপকের ওপরও ক্ষিপ্ত হয়ে ওঠে সজিবুল।

তবে গুদামের ওই ঘটনার পর গাড়িতে ব্যবস্থাপককে সঙ্গে নিয়েই তিনি আবার বাজারে যাচ্ছিলেন। পথে ধরমপুর আমজাদের মোড় এলাকায় সজিবুলের নেতৃত্বে ৭-৮ জনের একদল সন্ত্রাসী তাদের গতিরোধ করে। এ সময় তাদের বেধড়ক পেটানো হয়। এতে তারা দুজনই আহত হন। পরে আশপাশের লোকজন তাদের উদ্ধার করেন। এ সময় হামলাকারীরা পালিয়ে যায়।

রাহুল আরও জানান, মারপিটের শিকার হয়ে তারা দুজনেই অভিযোগ করতে মতিহার থানায় যান। এরপরই ব্যবস্থাপক কৌশিক প্রামানিকের শারীরিক অবস্থর অবনতি ঘটে। তিনি পড়ে যান। তখন তাদের দুজনকেই রামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক কৌশিককে মৃত ঘোষণা করেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাসুদ পারভেজ জানান, নিহত কৌশিক প্রামানিকের মরদেহ রামেকের মর্গে রাখা হয়েছে। তার মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ওসি আরও জানান, হামলাকারীদের ধরতে তাদের বাড়িতে অভিযান চালানো হয়েছে। কিন্তু পরিবারের সবাই পালিয়ে গেছে। তাদের আটকের চেষ্টা চলছে। আর এ ঘটনায় থানায় হত্যা মামলা হবে বলেও জানান তিনি।

বিএ-০৬/১৬-০১ (নিজস্ব প্রতিবেদক)