রাজশাহীতে রেল লাইনের পাশে অজ্ঞাত নারীর লাশ

রাজশাহীর পুঠিয়ায় বেলপুকুর থানা পুলিশ রেল লাইনের পাশে থেকে এক অজ্ঞাতনামা (৩৫) নারীর লাশ উদ্ধার করেছেন। স্থানীয় লোকজনের অভিযোগ অজ্ঞাত ওই নারী পরিকল্পিত হত্যাকান্ডের শিকার না আত্নহত্যা তা পরিস্কার নয়।

তবে পুলিশ প্রাথমিক ভাবে ধারনা করছেন রাতের আধারে যে কোনো সময় ওই নারী রেললাইনের ওপর দিয়ে হেটে যাওয়ার সময় ট্রেনের ধাক্কায় মারা গেছেন। নিহতের লাশ ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেয়া হয়েছে।

রোববার ভোরে স্থানীয় লোকজন বেলপুকুর রেলগেটের পাশে নারীর লাশ দেখতে পেয়ে থানায় খবর দেন।

বেলপুকুর থানার ওসি আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রায় ৩৫ বছর বয়ষি ওই অজ্ঞাত নারী গত রাতের যেকোনো সময় ট্রেনের ধাক্কায় লাইনের পাশে ছিটকে পড়ে মারা যেতে পারে। কোথায় থেকে কিভাবে নিহত অজ্ঞাতনামা নারী এখানে এসেছেন তার কোনো সন্ধান পাওয়া যায়নি। আমরা ওই নারীর পরিচয় জানতে বিভিন্ন ভাবে চেষ্টা চালাচ্ছি।

তবে ঘটনাস্থলে থানা পুলিশের পাশাপাশি ডিবি ও রেলওয়ে জিআরপি পুলিশ প্রাথমিক তদন্ত করেছেন। লাশ ময়না তদন্তের জন্য রামেক মর্গে পাঠানো হয়েছে। আর এ বিষয়ে রেলওয়ে জিআরপি ঈশ্বরদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

প্রত্যক্ষদশীরা বলেন, খুব ভোরে রেল লাইনের পাশে ওই নারীর মরা দেহটি স্থানীয় লোকজন দেখতে পায়। তবে তিনি পরিকল্পিত হত্যাকান্ডের শিকার না আত্নহত্যা করেছেন সেটা পরিস্কার কেও বলতে পারছেন না। খবর পেয়ে আশে-পাশের অনেকেই লাশ দেখতে আসেন কিন্তু বিকেল পর্যন্ত ওই নারীর কোনো পরিচয় পাওয়া যায়নি। তারা আরো বলেন, মৃত নারীটি বোরখা পরিহিত ছিল।

বিএ-২০/০৯-০২ (আঞ্চলিক ডেস্ক)