রাজশাহীতে কারখানা চালু রেখেছে এসিআই কোম্পানি

সরকারি নির্দেশনা উপেক্ষা করে রাজশাহীতে কারখানা চালু রেখেছে এসিআই কোম্পানি। রাজশাহী জেলার পবা উপজেলার দামকুড়া হাট বাজারের পাশে ধুতরাবন এলাকায় এ কারখানাটি চালু রাখে এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেড নামের এই কোম্পানিটি।

এদিকে দেশজুড়ে করোনা আতঙ্কে মধ্যে কারখানা চালু রাখায় এই কোম্পানির শ্রমিকদের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে। শ্রমিক ও কর্মকর্তা কর্মচারীদের দাবি কারখানাটি চালু রাখায় তারা আতঙ্কিত হয়ে পড়েছেন।

তারা বার বার ছুটিতে বাড়িতে যেতে চাইলেও বাড়িতে যেতে দেয়া হচ্ছে না। যদিও সরকার থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে সব প্রতিষ্ঠানে।

তারপরেও বাড়িতে যেতে না দিয়ে তাদের শিফটিং করে পর্যায়ক্রমে এই কোম্পানীর সকল কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের কাজ করে নেয়া হচ্ছে। এ নিয়ে তাদের মাঝে চরম ক্ষোভ তৈরি হয়েছে। তবে চাকরি হারানোর ভয়ে কেউ প্রতিবাদ করতে পারছেন না।

কোম্পানিটির প্রশাসন বিভাগের ইনচার্জ আব্দুল হাফিজ বিষয়টি স্বীকার করে বলেন, উৎপাদনশীল কারখানা বলে আমাদের কারখানাটি চালু রাখা হয়েছে। শিল্প কারখানা পরিদর্শন বিভাগের অনুমতি নেই কারখানাটি আমরা চালু রেখেছি তবে বিশেষ সর্তকতা নিয়ে কারখানায় কাজ করছে অর্ধেকেরও কম শ্রমিক।

বিএ-১২/২৮-০৩ (নিজস্ব প্রতিবেদক)