করোনা আক্রান্তকে নববর্ষের শুভেচ্ছা জানালেন ইউএনও

রাজশাহীর পুঠিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওলিউজ্জামান। শুধু ফুল নয়, চাল-ডালসহ ৩১ পদের প্রয়োজনীয় দ্রব্যদি তার বাড়িতে দিয়ে তাকে নববর্ষের শুভেচ্ছা জানান ইউএনও। সেগুলো আক্রান্ত ব্যক্তির বাড়ির দরজায় রেখে আসেন তিনি।

আক্রান্ত ব্যক্তির বাড়ি পুঠিয়ার জিউপাড়া ইউনিয়নের বগুড়াপাড়া গ্রামে। পেশায় দর্জি প্রায় ৫০ বছর বয়সী এই ব্যক্তি ঢাকার শ্যামলীর একটি দোকানে কাজ করতেন।

হালকা জ্বর ও সর্দি নিয়ে সম্প্রতি তিনি গ্রামে আসেন। গত রোববার রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা ধরা পরে।

এরপর আক্রান্ত ব্যক্তিরসহ এলাকার ৪৩টি বাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করা হয়।

এরই মধ্যে বাংলা নববর্ষের প্রথম দিন মঙ্গলবার বেলা ১১টার দিকে ইউএনও মো. ওলিউজ্জামান আক্রান্ত ব্যক্তির বাড়ির সামনে যান।

উপহার হিসেবে দরজার সামনে রেখে দেন চাল, ডাল, শাক-সবজি, তেল, মাস্ক, গ্লভস, হ্যান্ড স্যানিটাইজার, মুড়ি, চিড়া, খেঁজুর গুড়, নতুন গামছাসহ ৩১ ধরনের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য।

তিনটি ডালিতে সাজিয়ে এসব নিয়ে যাওয়া হয়। ব্যাগে ছিলো চাল-ডাল। ব্যাগের ওপরে কাগজে লেখা ছিলো- ‘শুভ নববর্ষ-১৪২৭। শুভেচ্ছান্তে- জনাব মো. ওলিউজ্জামান। উপজেলা নির্বাহী অফিসার, পুঠিয়া, রাজশাহী।

বাড়ির সামনে থেকে ইউএনও মুঠোফোনে আক্রান্ত ব্যক্তির সঙ্গে কথাও বলেন। জানান বাংলা নববর্ষের শুভেচ্ছা। ভয় না পেয়ে তাকে মানসিক সাহস জোগানের পরামর্শ দিয়ে তার পাশে থাকার আশ্বাস দেন।

ইউএনও ওলিউজ্জামান বলেন, যদিও সরকারি নির্দেশনা অনুযায়ী এবার পয়লা বৈশাখে কোনো ধরনের উৎসব করার সুযোগ নেই কিন্তু এটা তো অবশ্যই বাঙালির কাছে বিশেষ একটা দিন। সেই দিনে আক্রান্ত ব্যক্তিরও আনন্দ-উৎসব করার কথা ছিলো। কিন্তু এই দিনটা তার কাটছে হতাশায়। তাই সাহস দেয়ার জন্যই গিয়েছি।

তিনি বলেন, ওই ব্যক্তি কোভিড-১৯ রোগী শনাক্ত হবার পরই আমরা বাড়িটি লকডাউন করি। তখন উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি দেয়া হয়। তারপরেও মানসিক শক্তি জোগানোর জন্য আবারও উপহারসামগ্রী নিয়ে গিয়েছি। খারাপ সময় কাটিয়ে যেন পুরো বছরটা তার ভালো কাটে সেই প্রত্যাশা করেছি।

পুঠিয়ার এই ব্যক্তি রাজশাহী বিভাগের মধ্যে প্রথম করোনা আক্রান্ত কোনো ব্যক্তি। তিনি করোনা পজিটিভ হবার পরের দিন রাজশাহীর বাগমারা উপজেলায় নারায়ণগঞ্জ ফেরত আরেক ব্যক্তির করোনা সনাক্ত হয়ে।

করোনা ধরা পড়লেও দুজনেরই শারীরিক অবস্থা ভালো। তাই নিজ নিজ বাড়িতেই তাদের আইসোলেশনে রাখা হয়েছে।

বিএ-০৪/১৪-০৪ (নিজস্ব প্রতিবেদক)