রাজশাহীতে হোম কোয়ারেন্টাইনে ৫৭ জন

কোয়ারেন্টিনে

প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে এখনো হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ৫৭ জনকে। প্রশাসনের কড়াকড়িতে বাইরে থেকে লোকজনের রাজশাহীতে প্রবেশ কিছুটা হলেও কমেছে।

গত ২৪ ঘন্টায় জেলায় প্রবেশ করেছেন এমন ৫ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এদের তিন এসেছেন ঢাকা থেকে। এছাড়া পাশের জেলা চাঁপাইনবাবগঞ্জ থেকে এসেছেন বাকি দুজন।

জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক রোববার দুপুরের দিকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন পর্যন্ত জেলায় করোনা ধরা পড়েছে ২০ জনের। করোনা জয় করেছেন জেলার ৫ জন। করোনায় প্রাণ হারিয়েছেন একজন। বাকি ১৪ জন আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

তিনি আরো বলেন, গত ১ মার্চ থেকে জেলায় হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয় এক হাজার ৭৯৩ জনকে। এরই মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন এক হাজার ৭৩৬ জন। বাকি ৫৭ জন এখনো কোয়ারেন্টাইনে রয়েছেন।

জেলা সিভিল সার্জনের দপ্তর জানাচ্ছে, রাজশাহী নগরীতে করোনা শনাক্ত হয়েছে একজনের। তিনি হোম আইসোলেশনে রয়েছেন। জেলার মৃত করোনা রোগি বাঘা উপজেলার বাসিন্দা। এর বাইরে এই উপজেলায় আর কারো করোনা ধরা পড়েনি।

এখনো করোনামুক্ত জেলার গোদাগাড়ী ও চারঘাট উপজেলা। তাছাড়া জেলার পুঠিয়ায় ৫ জনের করোনা ধরা পড়লেও সুস্থ্য হয়েছেন প্রত্যেকেই।

এছাড়া দুর্গাপুরে দুজন, বাগমারায় ৩ জন, মোহনপুরে ৪ জন, তানোরে ৩ জন এবং পবায় এক জনের করোনা ধরা পড়েছে। অধিকাংশ করোনা রোগির উপসর্গ না থাকায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

বিএ-০২/১৭-০৫ (নিজস্ব প্রতবেদক)