রাজশাহী বিভাগে আরো ৭২ জনের করোনা, মৃত্যু ২

রাজশাহী বিভাগজুড়ে আরো ৭২ জনের প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া করোনায় আরো দুজনের প্রাণ গেছে।

গত ২৪ ঘন্টায় বিভাগের আট জেলার মধ্যে ৫ জেলাতেই ধরা পড়ে করোনা। এনিয়ে বিভাগজুড়ে করোনা আক্রান্ত এক হাজার ২০৮ জনে দাঁড়ালো।

শুক্রবার দুপুরে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য।

তিনি বলেন, নতুন করে বিভাগের ৫ জেলায় ৭২ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। এর মধ্যে সর্বোচ্চ ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে বগুড়ায়। এছাড়া সিরাজগঞ্জে ২২ জন, রাজশাহীতে ৬ জন, নাটোর ও পাবনায় একজন করে নতুন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়নি চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও জয়পুরহাটে।

গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ হারিয়েছেন বগুড়া জেলায় দুজন। এছাড়া হাসপাতালে ভর্তি হয়েছেন ১৭ জন। এই সময়ের মধ্যে করোনা থেকে সুস্থ হয়েছেন ১৩ জন।

তিনি বলেন, বিভাগে যে এক হাজার ২০৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে তার মধ্যে ৫১৭ জনই বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া জয়পুরহাটে ২০৫ জন, সিরাজগঞ্জে ৯৪ জন, রাজশাহীতে ৭২ জন, নাটোরে ৬১ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৬ জন এবং পাবনায় ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত বিভাগে ১১ জনের প্রাণ নিয়েছে করোনা। এর মধ্যে রাজশাহী ও বগুড়ায় তিন জন করে, নওগাঁ ও সিরাজগঞ্জে দুজন করে এবং নাটোরে একজন।

বিভাগজুড়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন মোট ৩০৯ জন করোনা আক্রান্ত। এর মধ্যে জয়পুরহাটে ১৮০ জন, বগুড়ায় ৮৮ জন, রাজশাহেীতে ২২ জন, চাঁপাইনবাবগঞ্জে ৮ জন, নওগাঁয় ৭ জন, সিরাজগঞ্জে ৩ জন এবং পাবনায় একজন।

প্রাণঘাতি করোনা জয় করেছেন বিভাগে এ পর্যন্ত ২৭৭ জন। এর মধ্যে ৯১ জন নওগাঁয়, ৮০ জন জয়পুরহাটে, বগুড়ায় ৪৭ জন, সিরাজগঞ্জে ১৪ জন, রাজশাহীতে ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৩ জন, নাটোরে ১১ জন এবং পাবনায় ৮ জন।

বিএ-০২/০৫-০৬ (নিজস্ব প্রতিবেদক)