রামেক হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও দুজনের মৃত্যু হয়েছে। শুক্রবার দিনগত রাতে এবং শনিবার ভোরে রামেকে চিকিৎসাথীন থেকে তাদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত দুজন হলেন- নওগাঁ পৌর শহরের সুপারিপট্টি এলাকার সাহাব উদ্দিনের ছেলে সিরাজ উদ্দিন (৫৫) এবং নওগাঁর বদলগাছি উপজেলার ইসলামপুর গ্রামের গোলাম মোস্তফার ছেলে আবদুল গাফফার (২০)।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শুক্রবার জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সিরাজ উদ্দিন ও আবদুল গাফফারকে রামেক হাসপাতালের জরুরি বিভাগে স্থানান্তর করা হয়।

করোনায় আক্রান্ত সন্দেহে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই রাজশাহীর খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে পাঠিয়েছিলেন। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার বিকালে আবার তাদের রামেক হাসপাতালে পাঠানো হয়।

এখানে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য নির্ধারিত ২৯ নম্বর করোনা ওয়ার্ডে তাদের রাখা হয়। এদের মধ্যে শুক্রবার রাতে আবদুল গাফফার এবং শনিবার সকালে সিরাজ উদ্দিন মারা যান। গাফফার ঢাকায় একটি ওয়াশিং কোম্পানিতে চাকরি করতেন।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, ঢাকাফেরত গাফফার নওগাঁয় থাকতে নমুনা পরীক্ষা করিয়েছিলেন। তখন তার করোনা নেগেটিভ এসেছিল। তবে তারা করোনায় আক্রান্ত ছিলেন কি না তা জানতে মৃত্যুর পর নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পরই বিষয়টি নিশ্চিত করে বলা সম্ভব হবে।

উপ-পরিচালক আরও জানান, মরদেহ দুটি দাফনের জন্য পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিএ-০৬/১৩-০৬ (নিজস্ব প্রতিবেদক)