রাজশাহীতে আরডিএ মার্কেট খুলে ব্যবসা শুরু করেছে দোকানদাররা!

রাজশাহীতে ব্যবসয়ীরা দোকান খুলেছেন। বৃহস্পতিবার সকালে আরডিএ মার্কেটের ব্যবসায়ীরা দোকান খুলেছেন। তবে আরডিএ মার্কেটের সামনের সড়কে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। বরাবরের মতোই পুলিশ মানুষকে সচেতন করছেন। এছাড়া যানবাহনে তল্লাশি চালাচ্ছেন।

ব্যবসায়ীরা বলছেন- দীর্ঘদিন ধরে তাদের দোকানপাট বন্ধ। এছাড়া রমজান মাসের এই সময়টা তাদের ব্যবসার মৌসুম। এই মাসে ব্যবসা করে তারা সারাবছর সংসার চালান। তাই রমজান মাস তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ ব্যবসার জন্য। তারা বলছেন- ঈদের বেশি দিন নেই। তাই এই সময়ে ব্যবসা করে পুষিয়ে নিতে চান তারা।

এদিকে, রাজশাহীর আরডিএ মার্কেট খুলে দোকানীরা ব্যবসা শুরু করায় অল্প পরিমাণ ক্রেতাও দেখা গেছে। এদিকে দোকান খুলতে প্রশাসন বাঁধা দিলে রাস্তায় নেমে আন্দোলনের হুমকি দিয়েছেন ব্যবসায়ীরা বলে জানা গেছে।

অন্যদিকে, সকাল সাড়ে ৮ টায় সাহেব বাজার আরডিএ মার্কেট ও বস্ত্র মার্কেট মালিক কর্মচারী যৌথ উদ্যোগে মার্কেট খোলার দাবিতে আরডিএ মার্কেটের সামনে পথরোধ করে আন্দোলন করার কথা ছিল। তবে আন্দোলনে না গিয়ে সরাসরি দোকানপাট খুলতে শুরু করেন ব্যবসায়ীরা।

মহগানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান- ইতো মধ্যে দোকান বন্ধের বিষয়টি ব্যবসায়ীদের জানানো হয়েছে। তারা দোকান বন্ধ করে দেবে। এছাড়া আগামি ২৮ এপ্রিল পর্যন্ত কঠোর লকডাউন।

এসএইচ-২০/২২/২১ (নিজস্ব প্রতিবেদক)