বিয়ের পরও ‘ভালো হয়নি’ ছেলে, পুলিশে দিলেন মা

রাজশাহীর বাঘায় মায়ের অভিযোগে সনেট হোসেন (১৯) নামের এক মাদকাসক্ত ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার সকালে মা নার্গিস বেগমের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। তিনি উপজেলার নারায়পুর গ্রামের আবু বক্করের ছেলে।

জানা যায়, সনেট দীর্ঘদিন ধরে মাদক সেবন করে আসছেন। মাদক সেবনের টাকা না পেলে তিনি মা-বাবা ও ভাইয়ের ওপর নির্যাতন করতেন। এমনকি টাকা না দিলে পরিবারের অজান্তে বাসার জিনিসপত্র গোপনে বিক্রি করতেন।

তাকে বিভিন্ন উপায়ে বোঝানোর পরও মাদক সেবন থেকে বিরত রাখা যায়নি। উপরন্তু দিন দিন আরও মাদকাসক্ত হন তিনি। ফলে পারিবারিক সিদ্ধান্তে তাকে পুলিশে দেওয়া হয়।

মা নার্গিস বেগম বলেন, ‘প্রতিদিন সে (সনেট) বাড়িতে মাদক সেবন করে। নিষেধ করা সত্ত্বেও কোনো কথায় কর্ণপাত করে না। বিয়ে করালে হয়তো ভালো হয়ে যাবে-এটা ভেবে ছেলেকে বিয়ে করিয়েছিলাম। কিন্তু সে ভালো হওয়ার পরিবর্তে আরও বেপরোয়া হয়ে ওঠে। তার স্ত্রী মাদকাসক্ত সহ্য করতে না পেরে বাবার বাড়িতে চলে যায়। কোনো উপায় না পেয়ে রোববার মাদক সেবন করা অবস্থায় থানায় খবর দিলে পুলিশ ছেলেকে গ্রেপ্তার করে। আমরা কোনো উপায় খুঁজে না পেয়ে পরিবারের পক্ষ থেকে ওকে পুলিশে দিয়েছি।’

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন বলেন, ‘মাদকাসক্ত সনেটের মায়ের লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে আটক করা হযেছে। পরে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে রোববার আদালতে পাঠানো হয়েছে।

এএইচ-৩০/০৮/২১ (নিজস্ব প্রতিবেদক)