কুমিল্লার ঘটনার জেরে রাজশাহীর বাগমারায় সংঘর্ষ, ৫ পুলিশসহ আহত ১০

কুমিল্লার ঘটনার জের ধরে রাজশাহীর বাগমারা উপজেলার ভবানীগঞ্জে সংঘর্ষ হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পুলিশের সঙ্গে মুসল্লিদের এ সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। যাদের মধ্যে একজন এসআইসহ পাঁচজন পুলিশ রয়েছে। স্থানীয়ভাবে আহতদের চিকিৎসা দেয়া হয় বলে জানা গেছে। তবে বিষয়টি নিয়ে প্রশাসনের দায়িত্বশীল কারও বক্তব্য পাওয়া যায়নি।

বাগমারা থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন পাঁচজন পুলিশ আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করলেও সংঘর্ষের বিষয় নিয়ে কোন কথা বলতে রাজি হননি। এছাড়াও বিষয়টি নিয়ে জেলা পুলিশের কর্মকর্তাদের সঙ্গে সাংবাদিকরা যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

স্থানীয় একাধিক সূত্র জানায়, ভবানীগঞ্জ নিউ মার্কেট এলাকায় কুমিল্লার ঘটনার জের ধরে কথা কাটাকাটির এক পর্যায়ে রিপন কুমার (৩৮) নামের এক ব্যক্তি বিরুপ মন্তব্য করলে স্থানীয় দোকানের কর্মচারিরা ক্ষিপ্ত হয়ে তাকে ধরে পিটুনি দেয়। এ সময় নিউ মার্কেটের নিরাপত্তা কর্মীরা তাকে উদ্ধার করে একটি রুমে নিয়ে গিয়ে রাখে।

পরে বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকার মুসল্লিরা এসে জড়ো হয়ে রিপনকে ছিনিয়ে নেয়ার চেষ্টার করে। এ সময় খবর পয়ে পুলিশ গিয়ে রিপনকে নিজেদের হেফাজতে নেয়।

পরে তাকে নিয়ে যাওয়ার সময় পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করে মুসল্লিরা। এতে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে। প্রায় ২০ মিনিট সংঘর্ষ চলাকালে মুসল্লিরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল এবং পুলিশ টিয়ার সেল ছুড়ে মুসল্লিদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় ইটের আঘাতে পাঁচ পুলিশ আহত হন।

এ ঘটনার পর ভবানীগঞ্জে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিরাপত্তা বাড়ানো হয় পুজামন্ডপগুলোতেও।

এসএইচ-২১/১৪/২১ (নিজস্ব প্রতিবেদক)